October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

কলাপাড়ায় চাঞ্চল্যকর সাংবাদিক প্রদীপ হত্যা মামলা প্রধান আসামি গ্রেফতার

1 min read
প্রদীপ হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে

ছবি-দৈনিক ভোরের বার্তা

পটুয়াখালীর কলাপাড়ায় সাংবাদিক আবুজাফর প্রদীপ হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে কলাপাড়া থানা পুলিশ। 

 

শনিবার (১১ জুন) বিকেল ৩.৩০ মিনিটের সময় ঢাকা উত্তরা থেকে আসামি মো. সোহাগ হাওলাদার (৪২) কে গ্রেফতার করা হয়।

 

সোমবার (১৩  জুন) গ্রেপ্তারকৃত সোহাগকে আদালতে পাঠায় পুলিশ। প্রাথমিক ভাবে তিনি এ হত্যার কথা স্বীকার করেছেন। পুলিশকে জানায় সে আশি টাকা দিয়ে একটি চাকু কিনে তার আপন ছোট ভাইকে খুন করে। জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে পূর্ব পরিকল্পিত ভাবে সে এই হত্যা কান্ড ঘটিয়েছে।

 

পটুয়াখালী পুলিশ সুপার এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার কলাপাড়া সার্কেল এবং অফিসার ইনচার্জ কলাপাড়া থানা এর নেতৃত্বে পটুয়াখালী জেলা পুলিশের একটি চৌকস দল মামলার মূল রহস্য উদঘাটন ও হত্যাকারীকে গ্রেফতারের নিমিত্তে তথ্য উপাত্ত বিশ্লেষণ করে বলেন আসামি মো.সোহাগ হাওলাদার পালিয়ে প্রথম বরিশাল গিয়ে এক দিন অবস্থান করেন। তারপর চাঁদপুর, লক্ষীপুর, কুমিল্লা হয়ে ঢাকায় গিয়ে আত্মগোপন করেন।

 

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, সোহাগকে ঢাকা থেকে গ্রেপ্তারের পর থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় সোহাগ জানায়, তাদের ৫ ভাই ও ৪ বোনের মধ্যে প্রদীপ ছিলেন সবচেয়ে ছোট। প্রদীপ বাড়িতে থাকতো এবং পৈত্রিক সম্পত্তি দেখাশোনা করতো। পৈত্রিক ভিটামাটি নিয়ে প্রদীপের সঙ্গে সোহাগের দীর্ঘ বিরোধ চলছিল।

 

৫ জুন সন্ধ্যায় সোহাগ আমতলী বাজারে এসে ৮০ টাকা দিকে একটি চাকু কেনেন। সন্ধ্যায় চাকুটি পেপার দিয়ে মুড়িয়ে প্যান্টের পিছনে রেখে বাড়িতে আসেন সোহাগ। রাত ৯টার দিকে বাড়ির জমিজমা নিয়ে প্রদীপের সঙ্গে সোহাগের কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ের তারা পুকুর পাড়ে চলে আসেন।

 

এসময় সোহাগ সঙ্গে করে আনা চাকু দিয়ে প্রদীপের পেটের ডান পাশে এবং ডান হাতের কবজির উপরে আঘাত করে পুকুরে ফেলে দেন। পরে প্রদীপের মৃত্যু নিশ্চিত হলে সোহাগ সেখান থেকে পালিয়ে যান।

 

তিনি আরো জনান, পরে খবর পেয়ে পুলিশ (৫ জুন) রাতে প্রদীপের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ৬ জুন নিহত প্রদীপের স্ত্রী সোগাহসহ নাম না জানা পাঁচ থেকে ছয় জনের বিরুদ্ধে মামলা করেন। পরে পুলিশ সোহাগকে গ্রেপ্তারে অভিযান শুরু করে।

 

এ বিষয়ে কলাপাড়া থানা অফিসার ইনচার্জ ওসি মো. জসিম গণমাধ্যমকে জানান,আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

নয়নাভিরাম গাইন (নয়ন)কলাপাড়া প্রতিনিধিঃ

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial