September 25, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি ঢাকা বিভাগীয় কমিটি গঠন সম্পন্ন

1 min read
(বাদাশিকস)- এর ঢাকা বিভাগীয় কমিটি গঠিত হয়েছে

ছবি-দৈনিক ভোরের বার্তা

দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের ঐক্য আস্থার প্রতীক “বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি” (বাদাশিকস)- এর ঢাকা বিভাগীয় কমিটি গঠিত হয়েছে।

 

(৮ জুলাই) সোমবার বিকেলে ঢাকাস্থ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত ঢাকা বিভাগের ১৩ টি জেলার শিক্ষক দায়িত্বশীলগণ ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে বাদাশিকস ঢাকা বিভাগীয় কমিটি গঠন করা হয়।

 

মাওলানা সিরাজুল ইসলাম ঢাকা বিভাগীয় প্রচার সম্পাদক-এর এক বার্তায় এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়।এতে ঢাকা জেলা সভাপতি মুফতী জয়নুল আবেদীন ঢাকা বিভাগীয় সভাপতি, গোপালগঞ্জ জেলার সিনিয়র সহ সভাপতি মাওলানা মোহাম্মদ হোসাইন সিনিয়র সহ-সভাপতি।

 

ও কিশোরগঞ্জ জেলা সভাপতি মাওলানা ফেরদৌস খান বিভাগীয় সাধারণ সম্পাদক, ঢাকা জেলার সাধারণ সম্পাদক মাওলানা আবুল খায়ের নোমানী সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মুফতি জসিম উদ্দিন সাংগঠনিক সম্পাদক, টাঙ্গাইল জেলা সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম প্রচার সম্পাদক, মানিকগঞ্জ জেলা সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আ. রাজ্জাক আইসিটি সম্পাদক,

 

এবং বাদাশিকস মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর যুগ্ন আহবায়ক ও ফরিদপুর জেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন সহকারী আইসিটি সম্পাদক, মাওলানা বশির উদ্দিন আইন বিষয়ক সম্পাদক, মাওলানা আবু আইয়ুব সহকারী আইন বিষয়ক সম্পাদক, মাওলানা ফরিদ হোসেন শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, মাওলানা রফিকুল ইসলাম সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক প্রমুখ। সর্বমোট ৩১ সদস্য বিশিষ্ট ঢাকা বিভাগীয় কমিটি গঠন করা হয়।

 

সে সময় ঢাকা বিভাগীয় প্রতিনিধিগণ ছাড়াও কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মুফতি নাজমুল হুদা, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক-১ ও বাদাশিকস মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর আহবায়ক মুফতি মুনাওয়ার হোসাইন, সাধারণ সম্পাদক-৩ মুফতি আহমদ কবির, অর্থ সম্পাদক মাওলানা মুনিরুজ্জামান, আইসিটি সম্পাদক মাওলানা রাশেদুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা সভাপতি মাওলানা রফিকুল ইসলাম।

ও খুলনা বিভাগীয় সভাপতি মুফতি ইয়াসিন আলী, পিরোজপুর জেলা সভাপতি মাওলানা নুরুল হুদা, যশোর জেলা সভাপতি মাওলানা কুতুব উদ্দিন, খুলনা বিভাগীয় সমন্বয়কারী মুফতি আলমাস হোসাইন সহ কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভায় শিক্ষক নেতৃবৃন্দ বলেন, শিক্ষক সমিতির কেন্দ্রীয়, বিভাগীয় এবং জেলা কমিটি সমূহ যত ঐক্যবদ্ধ এবং মজবুত হবে, ততই শিক্ষকদের দাবি-দাওয়া আদায় ও চাহিদা পূরণে কার্যকরী ভূমিকা রাখতে পারবে।

 

বক্তব্যে তারা আশা ব্যক্ত করেন যে, ঢাকা বিভাগীয় কমিটির মাধ্যমে  শিক্ষকদের মধ্যে যোগাযোগ ও অভিজ্ঞতা বিনিময় আরও সুদৃঢ় হবে।

 

শিক্ষক নেতৃবৃন্দ আরও বলেন, “বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি”র মাধ্যমে শিক্ষকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও দারুল আরকাম মাদরাসার সার্বিক সফলতা অর্জিত হবে ইনশাআল্লাহ।

 

ঢাকা বিভাগীয় কমিটি গঠন করায় বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি (বাদাশিকস) কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সভাপতি মুফতী জয়নুল আবেদীন শিক্ষক নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান এবং উপস্থিত সকল শিক্ষক নেতৃবৃন্দের হাতে একটি করে শিক্ষার প্রতিক “কলম” উপহার তুলে দেন।

 

মো. সাখাওয়াত হোসেন

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial