September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

মধুখালীতে প্রধানমন্ত্রীর উপহার ঘর-জমি পাচ্ছেন গৃহহীন পরিবার-রিপোর্ট হৃদয়শীল

1 min read

ফরিদপুরের মধুখালীতে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন গৃহহীন ৫০ পরিবারের মধ্যে ৪০ পরিবারকে ঈদ উপহার হিসেবে জমিসহ দেওয়া হচ্ছে মুজিব বর্ষের ঘর।

 

আশ্রয়ণ প্রকল্পের আগামী ২১ জুলাই সকাল ১০টায় ঘর প্রদান অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মঙ্গলবার (১৯ জুলাই) বিকাল ৫ টায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মধুখালীতে কর্তব্যরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দকে এ তথ্য দেওয়া হয়।

 

 

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরি বলেন ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ১ম সরকার গঠনের পর ১৯৯৭ সালে আশ্রয়হীনদের পুনর্বাসনের জন্য সরকারি অর্থায়নে প্রথম উদ্যোগ হিসেবে গ্রহণ করেন ‘আশ্রয়ণ প্রকল্প’।

 

জাতির পিতার জন্মশতবার্ষিকীতে তাঁর কন্যা দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাসস্থান নিশ্চিতের ঘোষণা দেন। আশ্রয়ণ প্রকল্পের নির্ধারিত নমুনা ও ডিজাইন অনুসরণ করে উন্নতমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে এসকল টেকসই এবং মানসম্মত ঘর ভূমিহীন এবং গৃহহীনদের জন্য নির্মাণ করা হয়েছে।

 

 

সারাদেশের ন্যায় মধুখালীতে ৩য় পর্যায়ে ৩টি স্থানে নির্মিত ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদান করা হবে।

 

হৃদয় শীল, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial