September 25, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সালথায় গ্রাম্য দু-দলের সংঘর্ষে আহত ১০ বসতঘর ভাংচুর-দৈনিক ভোরের বার্তা

1 min read
রামকান্তপুর ইউনিয়নের মাঠ সালথা গ্রামে

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের সালথায় ওজন পরিমাপ করা পাথর চুরি নিয়ে গ্রাম্য দূ- দলের সংঘর্ষে ১০ ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২ জুন) সকালে উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাঠ সালথা গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতদের মধ্যে ২ জনকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এসময় সংঘর্ষকারীরা একে অপরের প্রায় ৫টি বসত ঘর ভাংচুর করে।

 

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, এলাকা শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। জানাগেছে, সালথা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাঠ সালথা গ্রামের, পল্লী চিকিৎসক ও গ্রাম্য মাতুব্বর সৈয়দ আলী মীরের সাথে প্রতিপক্ষ পাঞ্জু মাতুব্বরের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে।

 

বুধবার (১ জুন) সন্ধ্যায় পাঞ্জু মাতুব্বরের সমর্থক ফটিক মোল্লার নাতি মুসার সাথে সৈয়দ আলীর সমর্থক ওমর আলী মীর এর মাারামারি হয়।

 

পরে সেই খবর বড়দের মধ্যে পৌছে গেলে উভয় গ্রুপ উত্তেজিত হয়। এ সময় ওই রাতেই পাঞ্জু মাতুব্বর এর সমর্থক মুরাদ শরীফের ভাই জাকিরের বাড়িতে হামলা করে ভাংচুর করে সৈয়দ আলীর সমর্থকরা।

 

রাতে এ পর্যন্ত ক্ষান্ত হয় দু-দল,  এরই জের ধরে আজ আবার সকাল ৬ টায় উভয় গ্রুপই দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি সাউন্ড গ্রেনেড ও দুটি শর্ট গানের কার্তুজ নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

প্রায় দুই ঘন্টাব্যাপী চলা ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় গ্রুপের প্রায় ১০ জন আহত হয় । এসময় পাঁচটি বসতঘর ভাংচুর করে সংঘর্ষকারীরা।

 

সালথা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শেখ সাদিক বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি সাউন্ড গ্রেনেড ও দুটি শর্ট গানের কার্তুজ নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে। পরবর্তি আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মোঃ মজিবুর রহমান

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial