September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

মধুখালীতে নিবন্ধনহীন সাতটি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ  

1 min read
৭ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের জেলার মধুখালী উপজেলার টি ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্বাস্থ্যবিভাগ। শনিবার (২৮ মে) সন্ধ্যায় জেলার সিভিল সার্জন ডা. মো: ছিদ্দীকুর রহমানের নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের একটি টিম অভিযান চালিয়ে ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করে দেন।

 

জানা যায়, অনিবন্ধিত ও নিবন্ধনের মেয়াদোত্তীর্ণ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় জেলা স্বাস্থ্য বিভাগ। মধুখালী উপজেলার ৭টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়।মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.কবির সরদার জানান, সিভিল সার্জন এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানকালে উপজেলা সদরের বাবু মেমোরিয়াল হাসপাতাল, ঢাকা মেডিকেল সার্ভিসেস, সানজিদা ক্লিনিক, সুমি ক্লিনিক, একতা ডায়াগনস্টিক সেন্টার, ডায়াবেটিক সমিতি, মঈন ফেকো চক্ষু হাসপাতালের কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়েছে। ঢাকা মেডিকেল সার্ভিসেস এর ব্যবস্থাপক কল্যাণ কুমার বিশ্বাস জানান, অনলাইনে আবেদন জমা দেওয়া আছে। অপারেশন থিয়েটারটি(ওটি রুম) রিসিপশন রুমের কাছে হওয়ায় পরিদর্শক ছাড়পত্র দেয়নি তাই লাইসেন্স এখন পাওয়া সম্ভব হয়নি।

 

মঈন ফেকো চক্ষু হাসপাতালের ডা.একেএম মঈন আহমেদ জানান, আমরা অনলাইনে আবেদন এবং ফি জমা দেওয়া আছে। মধুখালী প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক মালিক সমিতির সাধারন সম্পাদক এ্যাডভোকেট আলিউজ্জামান খোকন বলেন, আইন মেনে, কাগজপত্র সঠিক করে ব্যবসা কার্যক্রম চালাতে হবে।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার (২৬ মে) দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদফতর। এ সময়ের পর নিবন্ধনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চালু থাকলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

হৃদয় শীল,মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ-

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial