September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ঈদের শুভেচ্ছা জানালেন আল্লামা শফি পুত্র আল্লামা আনাস মাদানী-দৈনিক ভোরের বার্তা

1 min read
আত্মশুদ্ধির সংগঠন আঞ্জুমানে দাওয়াতে

ছবি-দৈনিক ভোরের বার্তা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীর প্রতি আন্তরিক মোবারকবাদ অভিনন্দন জানিয়েছেন দেশের বৃহৎ ইসলাহে নফস আত্মশুদ্ধির সংগঠন আঞ্জুমানে দাওয়াতে ইসলাহেরএর আমীর জানশীনে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী শাইখুল হাদীস আল্লামা আনাস মাদানী।

 

তিনি বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের পয়গাম নিয়ে মাহে রমজান এসেছিল। পবিত্র রমজান সকলকে হিংসা-বিদ্বেষ, মারামারি, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে শিখায় এবং আল্লাহর ভয় অর্জনের শিক্ষা দেয়। সকল প্রকার ফেৎনা-ফাসাদ ছেড়ে দিয়ে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার দেশপ্রেমিক হিসেবে ইসলাম, দেশ ও মানবতা কল্যাণে কাজ করার শিক্ষা দেয়। সকল ভেদাভেদ ভুলে সকলকে মানবতার কল্যাণে কাজ করা উচিত।

 

রবিবার (পহেলা মে) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বাণীতে আল্লামা আনাস মাদানী দেশের সর্বস্তরের জনতাকে আন্তরিক মোবারক জানিয়ে সকলের মঙ্গল কামনা করেন।

 

বিবৃতিতে তিনি বলেন, “কুরআন নাজিলের মাস পবিত্র রমাদান আমাদের নিকট থেকে বিদায় নিচ্ছে। মানুষের মাঝে আল্লাহর ভয় তথা তাকওয়ার গুণাবলি সৃষ্টির মাধ্যমে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে আল্লাহর বিধান মেনে চলার দীর্ঘ প্রশিক্ষণ শেষে আমাদের মাঝে আগমন করছে পবিত্র ঈদুল ফিতর। তিনি সর্বস্তরের জনতার প্রতি ঈদুল ফিতরের অনাবিল আনন্দ, সুখ-সমৃদ্ধি, সুস্বাস্থ্য কামনা করেন।

 

তিনি আরো বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নাড়িরটানে বাড়িফেরা গ্রামমুখো মানুষের নির্বিঘ্ন যাতায়াত দেশের আইন শৃঙ্খলা বাহিনীসহ সড়ক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতি নিরাপদে ও নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করার দাবি জানিয়েছেন। রাজধানীসহ শহরে বসবাসরত অধিকাংশ মানুষ গ্রামমুখি। তাই বিভিন্ন উৎসব উপলক্ষে তারা গ্রামে ফিরে থাকেন।

 

দেশে ঈদ উপলক্ষে ভাড়া দ্বিগুন, চাঁদাবাজ-মাস্তানদের দৌরাত্ম, পরিবহন সমস্যা, টিকেট কালোবাজারী ইত্যাদি সমস্যার যাত্রীরা হয়রানির শিকার হন। এ ঈদে যেন এধরণের কোন সমস্যা না হয় সেদিকে সরকারের সংশ্লিষ্ট দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের প্রতি কার্যকরি পদক্ষেপ গ্রহণ করার আহবান জানান।

 

তিনি আরো বলেন, মহান রাব্বুল আলামীনের নিকট কায়মনোবাক্যে দোয়া  করছি।  দেশবাসী সকলের সুখ-সমৃদ্ধি, সুস্বাস্থ্য, নিরাপদ জীবন ও শান্তি কামনা করছি। তিনি আমাদের সবাইকে সকল বিপদাপদ থেকে হেফাজত করুন এবং আমার প্রিয় দেশবাসীর প্রতি তার অনুগ্রহ অবারিত ধারায় বর্ষণ করুন।

 

আমাদের সমাজ থেকে সকল প্রকার জুলুম ও অশান্তি দূর করে শান্তির সমাজ কায়েমের ব্যবস্থা করে দিন- মহান প্রভুর নিকট বিগলিত চিত্তে এ দোয়াই করি।

 

সেই সাথে আঞ্জুমানে দাওয়াতে ইসলাহের সর্বস্তরের দায়িত্বশীলসহ শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রাহ. এর সকল খুলাফা, মুহিব্বীন, মরীদান ও মুতাআল্লিকীন সবার প্রতি আন্তরিকভাবে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করছি।”

মুজাহিদ ওসমান

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial