October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ফরিদপুরে সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বয়স্ক ও বিধবা ভাতা প্রদান

1 min read
দুস্থ দরিদ্র নারী-পুরুষ বিধবা ও বয়স্কদের মাঝে

ছবি-দৈনিক ভোরের বার্তা

ধনীর সম্পদে আল্লাহ তায়ালা গরীবের অংশ (যাকাত) নির্ধারণ করে দিয়েছেন প্রতিপাদ্য ধারন করে ফরিদপুর সদর উপজেলার আওতাধীন কানাইপুর ইউনিয়নের সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ হতে দুস্থ দরিদ্র নারীপুরুষ বিধবা বয়স্কদের মাঝে ত্রৈমাসিক ভাতা বিতরণ করা হয়েছে

৯ এপ্রিল ২০২২ রোজ শনিবার সকাল ১০টায় আলহাজ্ব ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, (সিআইপি) এর প্রতিষ্ঠিত সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ৯নং কানাইপুর ইউনিয়নের পোরদিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই অনুদান বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

 

ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ জসিম খাঁন এর সঞ্চালনায় পরিচালক আব্দুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোশাররফ হোসেন, সহকারী প্রধান শিক্ষক পোরদিয়া উচ্চ বিদ্যালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আতিয়ার রহমান, মজিবর রহমান, আনোয়ার হোসেন মিয়া, মিজান সরদার প্রমুখ।

 

ফরিদপুরে ধারাবাহিক ভাবে ৬টি ইউনিয়নে এ বয়স্ক ও বিধবা ত্রৈমাসিক ভাতা বিতরণ করা হয়। এরমধ্যে সদর উপজেলার ৪টি ইউনিয়ন কানাইপুর, চাঁদপুর, কৈজুরী, কৃষ্ণনগর ও সালথা উপজেলার ২টি গট্টি এবং আটঘর ইউনিয়নের মোট তিনশত ১২টি পরিবারের মাঝে পঁচিশ কেজি করে চাউল, ২ লিটার করে সয়াবিন তেল, ৩ কেজি করে মসুর ডাউল ও নগদ পাঁচশত করে টাকা বিতরণ করা হয়।

 

ফাউন্ডেশনের পরিচালক জানান, অনুষ্ঠানের শুরুতে আগত নারী-পুরুষের মাঝে ফাউন্ডেশনের পক্ষ থেকে মাস্ক ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। তিনি আরো জানান, ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত দাতব্য চিকিৎসালয়ে বিভিন্ন সময়ে চিকিৎসা নিতে আসা সকল রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় পরিক্ষা-নিরীক্ষা করে এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয় এবং রোগীদের প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে প্রদান করা হয়। প্রতি মাসে দেড়লক্ষাধিক টাকার ঔষধ বিনামুল্যে বিতরণ করা হয়।

 

দীর্ঘ ষোল বছর যাবৎ সেবা মূলক প্রতিষ্ঠান সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন এই এলাকার জনগণের মাঝে বিনামূল্যে সেবা প্রদান করে আসছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন তার বক্তব্যে বলেন, সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন তৈরি হয়েছে আপনাদের সাথে থাকার জন্য। আপনাদের যে কোন সমস্যা আমাদেরকে জানাবেন, সরকারের পাশাপাশি আপনাদের সমস্যা সমাধানের জন্য আমাদেরও সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

 

তিনি আরো জানান, বর্তমানে আমরা গভীর সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস সারা বিশ্বকে অচল করে দিয়েছিল। এই মহামারী থেকে সবাইকে একমাত্র আল্লাহই রক্ষা করেছেন। আপনারা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মাস্ক পরবেন, সাবান দিয়ে বারবার হাত ধুয়ে নিবেন এবং জনসমাগম এড়িয়ে চলবেন।

 

সকলে মহান আল্লাহর কাছে এই পবিত্র রমজান মাসে দোয়া করবেন আল্লাহ পাক যেন আমার পিতৃতুল্য শ্রদ্ধেয় চাচা আলহাজ্ব ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান (সিআইপি) সাহেবকে সার্বক্ষণিক সুস্থতার সাথে দীর্ঘায়ু দান করেন। অনুষ্ঠান শেষে সকলের উপস্থিতিতে সমগ্র দেশ ও জনগণের শান্তি, সমৃদ্ধি এবং মহামারী করোনা থেকে মুক্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জোহরা-আনসার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুস্তাফিজুর রহমান।

 

মোঃ ইনামুল হাসান মাসুম:

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial