September 26, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

পালংস্থ দারিয়াদিঘী এলাকায় জোরপূর্বক জমি দখলের উদ্দেশ্যে হামলা -দৈনিক ভোরের বার্তা

1 min read
কয়েক বছর ধরে রামু দারিয়াদিঘী

ছবি-দৈনিক ভোরের বার্তা

হামলায় আহত হয়েছে দারিয়াদিঘী মাদরাসার পরিচালকসহ জন শুক্রবার (এপ্রিল) বিকেলে ঘটনা ঘটে অভিযোগ সুত্রে জানা যায়, কয়েক বছর ধরে রামু দারিয়াদিঘী মাদ্রাসার পরিচালক মাওলানা কেফায়েত উল্লাহ তপশীলোক্ত বসতভিটা দখলের পাঁয়তারা করে আসছে চিহ্নিত একটি ভূমিদস্যু চক্র

চক্রটি ইতোমধ্যে বসতভিটা দখলে নানা ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে। উক্ত জমির বিষয়টি ইতিপূর্বে ভূমিদস্যু গ্রুপটি অবৈবভাবে ঘর নির্মান করে দখল করতে চেয়েছিল।বিষয়টি বুঝতে পেরে নিজের বসতভিটা রক্ষায় স্থানীয় গ্রাম আদালতে অভিযোগ দায়ের করেন মাওলানা কেফায়েত উল্লাহ। বিচারাধীন থাকার পরেও ভূমি দস্যুরা জবর দখল করতে আসে।

মাওলানা কেফায়েত উল্লাহ, বলেন, ক্রয়সূত্রে জমির মালিক হয়ে দীর্ঘ তিন যুগ ধরে ভোগদখল করে আসছি। দিয়ারা ও বিএস খতিয়ানসহ রেকর্ডপত্র চূড়ান্ত আছে আমার নামে। এই বসতভিটার খতিয়ান ও নামজারিও হয়েছে। জমির বৈধ কোন দলিলাদী ছাড়া গতকাল মাওলানা কেফায়েত উল্লাহ’র তপশীলোক্ত বসতভিটা জোর করে দখলের উদ্দেশ্যে কিরিচ, দা, লোহার রড ও লাঠি নিয়ে হামলা চালায় একই এলাকার মৃত মুহাম্মদ হোছনের পুত্র কামাল ও জসিমসহ আরও ২০/৩০ জন দুর্বৃত্ত। হামলায় কেফায়েত উল্লাহ গুরুতর আহত হয়।

আহতদের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। তৎক্ষনাৎ রামু থানার একদল চৌকস পুলিশের টীম  এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আসতে সক্ষম হন। ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার নিয়ে যান, পরে মুচলেকা তিনি সাড়া পান বলে জানান।পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু এখনো হামলাকারীরা নানা হুমকী ধমকী দিয়ে আসছে।

আহত মাওলানা কেফায়েত উল্লাহ বলেন, সম্প্রতি জায়গার দাম বৃদ্ধি পাওয়ায় বেপরোয়া হয়ে উঠে এই ভূমিদস্যু চক্র। চক্রটি দীর্ঘদিন ধরে সন্ত্রাসী বাহিনী দিয়ে সাধারণ মানুষের জায়গা দখল উৎসবে মেতে উঠেছে।

সম্প্রতি একটি ভূমিদস্যু গ্রুপ মাওলানা কেফায়েত উল্লাহ’র ক্রয়কৃত ভোগদখলীয় জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে। সাধারণ মানুষ এর প্রতিকার চাইলে শিকার হতে হয় হামলা-মামলার। এই চিহ্নিত ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে রামু থানার এ ব্যাপারে রামু থানার উপ-পরিদর্শক মাহমুদুল হাসান জানান, এ ঘটনা সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

ওসমান আল হুমাম কক্সবাজার জেলা প্রতিনিধি

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial