October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ভাঙ্গায় চোরাইকৃত গর্ভবতী গরু জবাইয়ের প্রতিবাদে মানববন্ধন-ভাঙ্গা প্রতিনিধি

1 min read
অসুস্থ সাত মাসের একটি গর্ভবতী গরু জবাইয়ের

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের ভাঙ্গায় চোরাইকৃত অসুস্থ সাত মাসের একটি গর্ভবতী গরু জবাইয়ের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী

রবিবার (৩ জানুয়ারী) সকাল ১০ টায় উপজেলার পুখুরিয়া বাসস্ট্যান্ডে এই  মানববন্ধন অনুষ্ঠিত হয়।জানাযায়, জেলার ভাঙ্গা উপজেলার পুকুরিয়া বাস স্ট্যান্ড নামক স্থানে গত শনিবার সকালে সাত মাসের একটি গর্ভবতী গরু জবাই করে সেই মাংস পুকুরিয়া বাসস্ট্যান্ডে বিক্রি করতে আসেন কসাই মোশারফ।

অপরদিকে কসাই মোশারফ এর দুই সহযোগী অসুস্থ গাভীর পেট থেকে ৭ মাসের একটি ষাড় বাছুর বের করে তা বস্তাবন্দি করে নিয়ে যাওয়ার সময় তা দেখে ফেলে স্থানীয় জনগণ। তখন এ বিষয় নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করলে এলাকার সচেতন মহল উক্ত এলাকার বীর মুক্তিযোদ্ধা করিম মাতুব্বর, হান্নান মেম্বর, মোশারফ মেম্বার,  এবং ইয়াকুব মাতুব্বর সহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে বিষয়টি অবহিত করলে তারা বিষয়টি  ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা  নাজিমুদ্দিন রুবেল এবং ভাঙ্গা থানা পুলিশকে অবহিত করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ভাঙ্গা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে মোশারফ এর দুই সহযোগীকে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯এর ৫৩ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আজিম উদ্দিন।

আটককৃতরা হলেন ঢাকার ধামরাই ঘড়িদার পাড়ার খাদেম হোসেনের পুত্র রহিম (৪০), অপরজন ভাঙ্গার মানিকদহ ইউনিয়ন এর আওলাদ ফকিরের ছেলে রিয়াজুল (২৪)।

মানববন্ধনে বক্তব্য রাখেন মো. আলমগীর মোল্লা, ফরিদুল মাতুব্বর, সজল তালুকদার, জহির শাহ, কাইয়ুম মিয়া, সুলতান মাতুব্বর, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

বক্তারা স্থানীয় সাংসদ মজিবুর রহমান নিক্সন চৌধুরী, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন রুবেল এবং পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান যেনো অনতিবিলম্বে কসাই মিলন, শাজাহান, মোশারফ এবং কসাই রুমিকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়। অন্যথায় ফরিদপুর-বরিশালের মহাসড়ক বন্ধ করে দিয়ে আন্দোলনে নামার হুমকি দেন বক্তারা।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial