December 2, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সালথায় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ উপল‌ক্ষ্যে বিজ্ঞান মেলার উ‌দ্বোধন-দৈনিক ভোরের বার্তা

1 min read
ইন্টারনেটে আসক্তির ক্ষতি এই প্রতিপাদ্য

ছবি-দৈনিক ভোরের বার্তা

ইন্টারনেটে আসক্তির ক্ষতি এই প্রতিপাদ্য নিয়ে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ এবং ৪৪তম জাতীয় বিজ্ঞান লিম্পিয়ার্ড উপলক্ষ্যে ফরিদপুরের সালথায় দুদিন ব্যাপী বিজ্ঞান মেলার শুভ দ্ভোধন অনুষ্ঠিত য়েছে।

 

বিজ্ঞান মেলায় স্কুল ও ক‌লেজ পর্যা‌য়ের শিক্ষার্থী‌দের মোট ১২‌টি স্টল স্থান ক‌রে নেয়। স্ট‌লে শিক্ষার্থীরা তা‌দের বিজ্ঞান বিষয়ক উপস্থাপনা প্রদর্শন ক‌রে।

 

জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি যাদুঘরের তত্ত্বাবধা‌নে, বিজ্ঞান ও প্রযু‌ক্তি মন্ত্রণালয়ের পৃষ্ট‌পোষকতায় এবং উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে উপ‌জে‌লা প‌রিষদ চত্বরে বুধবার বেলা ৩টার দি‌কে এই বিজ্ঞান মেলা অনু‌ষ্ঠিত হয়। বিজ্ঞান মেলার উ‌দ্বোধ‌নের আ‌গে এক আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়।

 

সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোঃ আক্তার হো‌সেন শা‌হি‌নের সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় স্বাগত বক্তব্য রা‌খেন উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার কৃ‌ষি‌বিদ জীবাংশু দাস। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জে‌লা ম‌হিলা ভাইস‌-চেয়ারম্যান রুপা বেগম।

 

এবং সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সাদী, উপ‌জেলা মাধ্যমিক শিক্ষা অ‌ফিসার বিণয় চাকী প্রমূখ। আ‌লোচনা সভা‌টি সঞ্চালনা ক‌রেন সহকারী উপ‌জেলা ‌শিক্ষা অ‌ফিসার কৃষ্ণচন্দ্র চক্রবর্তী।

 

আ‌লোচনা সভায় বক্তারা ব‌লেন, আধু‌নিক বিজ্ঞা‌নের কল‌্যানে বিশ্ব আজ হা‌তের ম‌ধ্যে চ‌লে এ‌সে‌ছে। বিজ্ঞা‌নের কল্যানে জীবন আরও সহজ হ‌য়ে উ‌ঠে‌ছে।

 

স্কুল ও ক‌লেজ পর্যায় থে‌কেই শিক্ষার্থী‌দের মা‌ঝে বিজ্ঞান চর্চা বাড়া‌তে হ‌বে। আমা‌দের শিক্ষার্থী‌দের মাঝ থে‌কেই নতুন নতুন বিজ্ঞানী তৈরী কর‌তে হ‌বে। আ‌লোচনা সভা ও শুভ উ‌দ্বোধন শে‌ষে অ‌তি‌থিরা মেলার বিভন্ন স্টল ঘু‌রে দে‌খেন এবং ক্ষু‌দে বিজ্ঞানী‌দের উৎসাহ প্রদান ক‌রেন।

নিজস্ব প্রতিবেদন।

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial