December 2, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

কলাপাড়ায় রাখাইনদের মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ-দৈনিক ভোরের বার্তা

1 min read
ইউনিয়নের তুলাতলী পাড়ার মায়া

ছবি-দৈনিক ভোরের বার্তা

পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের তুলাতলী পাড়ার মায়া রাখাইনের জমি দখল, বসত বাড়িতে অগ্নি সংযোগ মিথ্যা মামলার প্রতিবাদে মানব বন্ধন প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (১৯ নভেম্বর) বেলা ১১ টায় বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন ও নাগরিক উদ্যোগের আয়োজনে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

শিক্ষক আতাজুল ইসলামের সঞ্চালনায় নাগরিক উদ্যোগের আহবায়ক কমরেড নাসির তালুকদার এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

 

পটুয়াখালীর শহীদ স্মৃতি পাঠাগার সদস্য মোস্তাফিজুর রহমান মিলন, সহ- সাধারণ সম্পাদক সুভাষ নাগ বাংলাদেশ কমিউনিস্ট পার্টি পটুয়াখালী জেলা শাখা, বিশিষ্ট সমাজ সেবক লুফ্রু মাষ্টার, মানিকমালা খেলাঘর সভাপতি ও পৌর কাউন্সিলর মিসেস মনোয়ারা বেগম কলাপাড়া পৌরসভা।

 

শহীদ আলাউদ্দীন স্মৃতি সংসদ সভাপতি ও  মঙ্গল সুখ মডেল সরকারীপ্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এস, এম আবুল হোসেন, ভুক্ত ভোগী তুলাতলী পাড়ার মায়া রাখাইন, নাগরিক উদ্যোগ সদস্য ও শহীদ আলাউদ্দীন স্মৃতি সংসদ  সহসভাপতি মোঃ রফিকুল ইসলাম সহ প্রমুখ ব্যাক্তি বর্গ।

 

ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপজেলার সংখ্যালঘূ রাখাইন সম্প্রদায়ের শতাধিক নারি-পুরুষ, শিশু,ছাত্র -ছাত্রী সহ অন্যন্য আরও শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা প্রভাবশালী মহল দ্বারা অবৈধ ভাবে মায়া রাখাইনের জমি দখল,বাড়িতে অগ্নিসংযোগ ও মিথ্যা মামলার প্রতিবাদ ও ভূমিদস্যুদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে বক্তব্য রাখেন।

 

নয়নাভিরাম গাইন (নয়ন) কলাপাড়া প্রতিনিধি।

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial