September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে দক্ষিণাঞ্চলের আবহাওয়া, বন্দরে সতর্কতা সংকেত বহাল

1 min read
উজ্জ্বল জলমলে রোধ না উঠলেও

ছেবি-দৈনিক ভোরের বার্তা

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘূচাপ মৌসুমি বায়ূর প্রভাবে গত কয়েকদিনের টানা বর্ষনের পর দক্ষিণাঞ্চলের আবহাওয়ার কিছুটা উন্নতি হতে শুরু করেছে। উজ্জ্বল জলমলে রোধ না উঠলেও বৃষ্টির পরিমান কমে এসেছে।

 

আজ বুধবার (১৪ ই সেপ্টেম্বর) সকাল থেকে দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলা পটুয়াখালীর কলাপাড়ায় বৃষ্টি বিরতী চলছে। তবে তেজদিপ্ত কোন রোদের দেখা মেলেনি। পুরো আকাশ মেঘাচ্ছন্ন অবস্থায় রয়েছে। দুপুর পর্যন্ত ছাতা ব্যাবহার করার মত কোন বৃষ্টিপাত হয়নি।

 

মাঝে মধ্যে থেমে থেমে গুরি গুরি বৃষ্টি হতে দেখা গেছে। আবহাওয়া অফিসের তথ্য বলছে আজকের পর থেকে আবহাওয়া পুরোপুরি ভালো হতে শুরু করবে। তবে রোদ ঝলমলে আবহাওয়া পেতে শনিবার পর্যন্ত অপেক্ষা করা লাগবে।

 

গত ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলাহয়েছে আজ সকাল ৬ টা পর্যন্ত সারাদেশের মধ্যে সবচেয়ে বেশী খুলনার চুয়াডাঙ্গায় ১২১, চট্রগ্রামের হাতিয়ায় ১২০, রাজশাহীর বগুরায় ১১৭, বরিশালের খেপুপাড়ায় ৮৮ মিঃমিঃ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সর্বনিম্ন বৃষ্টিপাত রেকর্ড হয়েছে রংপুরের দিনাজপুরে ০৬মিঃ মিঃ।

 

সুস্পষ্ট লঘূচাপটি বর্তমানে ভারতের মধ্যপ্রদেশ অঞ্চলে অবস্থান করছে এর প্রভাবে বঙ্গোপসাগর এখনও বেশ উত্তাল ও গভীর সঞ্চালন মেঘমালা সৃষ্টি অব্যহত রয়েছে। সমুদ্র বন্দর সমুহ ও উপকুলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা থাকায় দেশের সকল সমুদ্র বন্দরে (০৩) নম্বর সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে।

 

জেলেদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করাহয়েছে । দেশের উপকূলীয় ১৫ জেলায় স্বাভাবিক জোয়ারের চেয়ে ০১-০২ এর অধিক জলোচ্ছ্বাসের সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

 

নয়নাভিরাম গাইন (নয়ন) কলাপাড়া প্রতিনিধি।।

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial