September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সালথায় সরকারি জমি দখল করে ঘর নির্মান-দৈনিক ভোরের বার্তা

1 min read
সরকারী জায়গায় ঘর নির্মান

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের গফুর মাতুব্বরের ছেলে রফিক মাতুব্বর সরকারী পাকারাস্তা খুচে সরকারী জায়গায় ঘর নির্মান করছে বলে অভিযোগ উঠেছে।

 

স্থানীয়দের বাধা উপেক্ষা করে ওই জমির ওপর ঘর নির্মাণ করা হচ্ছে। স্থানীয়রা ওই সরকারি পাকারাস্তা রক্ষার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

 

স্থানীয়রা বিষয়টি পুলিশকে অবগত করলে পুলিশ ওই ঘর উত্তোলনে বাধা দেন। তবে অভিযোগ উঠেছে, পুলিশ ঘটনাস্থল থেকে চলে গেলে তারা লুকিয়ে ঘর নির্মাণ কাজ চালিয়ে যান।

 

মাঝারদিয়া ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মজিবুর রহমান বলেন,আমি  রফিক মাতুব্বরকে সরকারী জায়গায় ঘর নির্মান করতে নিষেধ করে‌ছিলাম, তিনি আমাকে বলেন আপনি যা পারেন তাই কইরেন। পরে বিষয়টি ইউএনও ও সালথা থানার ওসিকে এবং চেয়ারম্যানকে অবগত করি।

 

মাঝারদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আছারউদ্দীন বলেন, বিষয়টি আমাকে ইউপি সদস্য মজিবুর রহমান বলেছেন, আমি ওই সময়ে ইউনিয়ন পরিষদ থেকে গ্রাম পুলিশ পাঠিয়ে ঘর নির্মানকাজ করতে নিষেধ করা হয়েছে।

 

সালথা উপজেলা নিবার্হী কর্মকর্তা মোছা: তাসলিমা আকতার বলেন, সাংবা‌দি‌দের মমাধ্যমে আমি বিষয়‌টি জে‌নে‌ছি । সরেজমিনে গিয়ে সার্ভেয়ার এবং তহশিলদার‌কে সরকারি রাস্তা নকশা অনুযায়ী পরিমাপ করার নির্দেশনা দেয়া হয়েছে। জমি পরিমাপ করার পরে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সালথা প্রতিনিধি:

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial