September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

শ্রীনগর বাঘড়া বাজারের রাস্তার বেহাল দশা চলাচলের যেন অনুপযোগী

1 min read
এ যেনো বাতির নিচে অন্ধকার

ছবি-দৈনিক ভোরের বার্তা

মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ৭নং ইউনিয়ন বাঘড়া। এখানে বাঘড়া বাজার আর এই বাজারে একটি নালা আছে, বৃষ্টি হলে পানি নিস্কাশনের জন্য, যেনো বাতির নিচে অন্ধকার।

 

বাজারের প্রবেশ করতে দেখা যায়, বাঘড়া ইউনিয়নের একমাত্র  ব্যাংক সহ  অনেক দোকান এই রাস্তার পাশে অবস্থিত। সামান্য একটু বৃষ্টি হলেই এই রাস্তায় পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে যায়। রাস্তার পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মান করা হয়।

 

কিন্তু  রক্ষণাবেক্ষণের অভাবে  ড্রেনের পাশে অবস্থিত মানুষের  সেচ্ছাচারিতায়  ড্রেনটার অকাল মৃত্যু হয়েছে। ড্রেনটা পরিস্কার থাকলে রাস্তায় পানি জমে থাকতো না এবং বাজারে যাতায়াতের জন্য মানুষের কষ্ট  হচ্ছে  ড্রেনটা একদিনে কিন্তু নষ্ট হয় নাই বা আশপাশের মানুষ একদিনে যে যাহার মতো করে দখল করেন নাই সরেজমিন গিয়ে দেখা যায়।

 

কেউ ড্রেনের উপর গাছ রেখে ব্যবসা করিতেন, কেউ বাড়ি তৈরির জন্য ইট বালু রড ড্রেনের উপর রেখেছেন, কেউ বেড়া দিয়ে ড্রেন  নিজের দখলে নিয়েছেন। প্রথমত যদি বাজার কমিটি ( পকেট কমিটি) এই ড্রেনটার বিষয়ে সোচ্চার হতেন  তাহলে ড্রেনটা এভাবে নষ্ট  হতো না।

 

স্থানীয় পরিষদে বা প্রশাসনের দায়িত্বে যাহারা আছেন উনারা যদি একটু সক্রিয় হতেন তাহলে ড্রেনটা সব সময় সচল থাকতো। বাঘড়া বাজারে প্রতিদিন যে মানুষ  যাতায়াত করেন সাধারন জনতা যানবাহনের জন্য এই রাস্তা ব্যবহার করেন। এই গুরুত্বপূর্ণ  রাস্তার পানি নিষ্কাশনে  ড্রেনটা সচল করার বিকল্প নাই। আশা করি  বিষয়টা স্থানীয় পরিষদ, স্থানীয় প্রশাসন ও বাজার কমিটি  গুরুত্বের সাথে বিবেচনা করিবেন।

 

পরিশেষে ড্রেন দখলদার যাহারা আছেন সকলকে বলবো নিজ দায়িত্বে আপনার দখল কৃত ড্রেন পরিস্কার করে পানি নিষ্কাশনের পথ সুগম করুন। এই ব্যাপারে বাঘড়া ইউপি চেয়ারম্যান আবু আল নাসের তানজিল বলেন, আমি ঢাকায় আছি। ওয়ার্ড মেম্বার কে বলে ব্যবস্থা নেয়া জন্য বলছি।

তারিকুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial