August 12, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে গিয়ে আর বাড়ি ফিরেনি -দৈনিক ভোরের বার্তা

1 min read

ফরিদপুরের ভাঙ্গার ছেলে অহিদুল। সে বুদ্ধি-প্রতিবন্ধী। তার আনুমানিক বয়স ৩৮ বছর। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মতো সেও বাড়ি থেকে রওনা দেন কিন্ত আজও বাড়ি ফিরেনি।

 

তাকে হারিয়ে এলাকাবাসীদের মধ্যে মায়াকান্না বিরাজ করছে। আত্মীয় স্বজন সহ স্থানীয়রা তার (অহিদুল) অপেক্ষায় পথচেয়ে রয়েছেন। কেউ লোকটির সন্ধান পেলে নিন্মোক্ত ঠিকানায় অথবা নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

 

গত শনিবার (২৫ জুন) ছিলো স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের দিন। এ উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গায় ছিলো মহা আনন্দ উল্লাস। আগের দিন থেকেই মানুষের মনে ছিলো আনন্দ- ফুর্তি ! কে কোন গাড়ীতে ট্রাকে বা লঞ্চে যাবে পদ্মাপাড়ে। বুদ্ধিপ্রতিবন্ধী অহিদুলও একজন ভ্রমন পিপাষু মানুষ। সাধারন মানুষের মতো অহিদুল স্বপ্নের পদ্মাসেতু দেখতে  ছুটেযান কাঙ্খিত স্থানে মানে পদ্মাপাড়ে। কিন্তু লাখো মানুষের ভিড়ে এই সহজ-সরল মানুষটি আর ফিরে অাসেনি তার বাবা মায়ের ঘরে।

 

অহিদুল ভাঙ্গা উপজেলার সকল মানুষের কাছে খুবই পরিচিত মুখ (একজন মানুষ)। মানুষ তাকে অাদর করে দুই টাকা বা পাঁচ টাকা দিয়ে থাকেন। তিনি কখনো কারো কাছ থেকে দুই টাকার বেশি নিতে চান না। মানুষের কাছ থেকে পাওয়া এসব টাকা তার কোমরে রেখে দেন তিনি। এটা তার ছোট বেলা থেকেই অভ্যাস বলে জানান স্থানীয়রা।

 

পারিবারিক সূত্রে জানানো হয়, যদি কোন হৃদয়বান ব্যক্তি (বুদ্ধিপ্রতিবন্ধি অহিদুল) লোকটির সন্ধান পান তাহলে তার পিতা ইউনুছ মিয়া, গ্রাম- দাড়িয়ার মাঠ (কলেজ পাড়), মোবাইল-01711571115 (কমিশনার) ০৩ নং ওয়ার্ড, ভাঙ্গা পৌরসভা, থানা- ভাঙ্গা, জেলা- ফরিদপুর এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

মো. সাখাওয়াত হোসেন, ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি>

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial