October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

কলাপাড়ায় জমিসংক্রান্ত বিরোধের জেরে যুবক খুন-দৈনিক ভোরের বার্তা  

1 min read
টিয়াখালী ইউনিয়নের রজপারা গ্রামে।

ছবি-দৈনিক ভোরের বার্তা

কলাপাড়ায় জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে আবু জাফর প্রদীপ নামে  (৩০) বছর বয়সী এক যুবক খুন হয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপারা গ্রামে। নিহত প্রদীপ একই গ্রামের মৃত আঃ খালেক ( নসু) পাহলানের পুত্র।

 

রবিবার (৫ই  মে) রাতে এমন ঘটনা ঘটে। ঘটনার বিবরনে তার ভাই সাইফুল ইসলাম পরাগ জানায়, তিনি  ঢাকায় থাকেন গতকাল রাতে প্রদীপের স্ত্রী তাকে ফোন করে বলে আপনার ভাইকে কোথাও খুজে পাওয়া যাচ্ছেনা। পরবর্তীতে তিনি থানায় ফোনদিলে ঘটনাস্থলে পুলিশ যায়।

 

পুলিশ গিয়ে ভিবিন্ন যায়গায় খোজার এক পর্যায় পুকুরে লাশটি দেখতে পায় এবং লাশ উদ্ধার করে থানায় নিয়ে আশে। পরদিন রবিবার থানায় লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ পটুয়াখালী মর্গে পাঠানো হয়।

 

প্রদীপের ভাই সহিদুল ইসলাম পরাগ বলেন কিছুদিন পূর্বে থেকে তাদের ওয়ারিশ সম্পত্তিতে সাইন বোর্ড বসানো নিয়ে তার আপন ভাই ইলিয়াস হোসেন সোহাগের সাথে বিরোধ চলছিল। তার আর এক ভাই মিজানুর রহমান টুটু বলেন ঘটনার রাতে পুকুর ঘাটে বসে তার ভাই সোহাগের সাথে নিহত প্রদীপের সাথে কথাকাটাকাটি হয়। তিনি আরও বলেন ঘটনার পর ইলিয়াস হোসেন সোহাগ পলাতক রয়েছেন তার ব্যাবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে।

 

এছাড়াও তিনি দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তীর দাবি করেন। এদিকে নিহত প্রদীপের এক সহকর্মী কলাপাড়া সাংবাদিক ক্লাবের সভাপতি সাংবাদিক নিলরতন কিন্ডু নিলয় বলেন প্রদীপ একাধারে ব্যাবসায়ী, সাংবাদিক, দলিল লিখক ও মানবাধিকার কর্মী ছিলেন। তাই সহকর্মীর নির্মম হত্যাকান্ডে জরীত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি করেন তিনি। নির্মম হত্যাকান্ডে প্রদীপের লাশ থানায় দেখতে এসে তার স্বজনরা কান্নায় ভেঙে পরেন।

 

কলাপাড়া থানার ওসি মোঃ জসিম জানান, নিহত প্রদীপের পরিবারের কাছ থেকে খবর পেয়ে রাত বারোটার দিকে তার বাড়িতে গিয়ে পাশের পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়। তিনি আরও বলেন তার আপন ভাই সোহাগের সাথে রবিবার রাত নয়টার দিকে বাকবিতণ্ডা হয়। বাকবিতণ্ডার একপর্যায়ে এই হত্যাকাণ্ড ঘটতে পারে বলে তিনি ধারনা করছেন। তবে অধিকতর তদন্ত ছাড়া নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

নয়নাভিরাম গাইন (নয়ন) কলাপাড়া প্রতিনিধি।।

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial