September 26, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ভোলার সড়কে বন্ধ চাঁদাবাজি স্বস্তিতে ট্রাক-কাভার্ডভ্যান চালকরা

1 min read
আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি।

ছবি-দৈনিক ভোরের বার্তা

ভোলায় কোন ট্রাককাভার্ডভ্যান থেকে চাঁদাবাজি হবে না বলে কঠোর হুশিঁয়ারী দিয়েছেন সাবেক মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি।

 

চাঁদাবাজির অভিযোগে ইলিশাঘাট থেকে জননেতা তোফায়েল আহমেদ এর নির্দেশে বিভিন্ন সময় চাঁদাবাজদের আটক করে আইনগত ব্যবস্থা নিয়েছে ভোলার পুলিশ।

 

সেই তোফায়েল আহমেদ এর নির্দেশ অমান্য করে নিজেরাই গত ১৩ই এপ্রিল ২০২২ তারিখে তাকেই প্রধান উপদেষ্টা করে ইলিশা পরানগঞ্জের বিশ্বরোড চত্ত্বরে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি নাম সর্বস্ব সংগঠন খুলে জাতীয়পার্টির জেলা সভাপতি /সম্পাদক ও পূর্ব ইলিশার চেয়ারম্যানসহ সংগঠনের সদস্যরা জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করে ব্যাপক আয়োজনে অফিস উদ্বোধন করেন।

 

এর পর থেকেই সংগঠনের সভাপতি নাছিরের নেতৃত্বে পণ্যবাহী গাড়ী থেকে জোরপূর্বক ২শ টাকা করে আদায় করেন রাকিবসহ ৫/৭ জনের একটি গ্রুপ।

 

ভোলা পৌর সভার প্যানেল মেয়র, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যানসহ ৭ জনের নাম উপদেষ্টা রেখে ২২ সদস্যের কমিটির তালিকা করে একটি বিলবোর্ড অফিসে ঝুলিয়ে রেখে ট্রাক-কাভার্ডভ্যান থেকে টাকা উত্তোলন করেন নাছির বাহিনী।

 

বিলবোর্ডে জাতীয় নেতা সাবেক মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপির নাম উপদেষ্টায় তালিকায় রাখার অনুমতি দিয়েছে কে জানতে চাইলে সংগঠনের সভাপতি নাছির বলেন, বিপ্লব ভাই (মইনুল হোসেন বিপ্লব) কে বলেছি তিনি নিষেধ করেছে তবে নেতার বাসায় চিঠি দিয়েছি, কোন উত্তর পাইনি আমরা।

 

নেতার নির্দেশ ছাড়া আপনারা কেনো এই নাম দিয়েছেন? এমন প্রশ্নে তিনি বলেন আমি অনুমতি এখন নিয়ে নিবো তবে ওই সংগঠনকে শ্রম মন্ত্রণালয়ের রেজিস্ট্রেশন করা বলে দাবী করেন কিন্তু কোন কাগজপত্র দেখাতে পারেনি।

 

এদিকে ড্রাইভার কে মারধর ও চাঁদা আদায়ের অভিযোগে সংগঠনের সভাপতি নাছির ও তার সহযোগী রাকিব কে আটক করেছে ভোলা থানার পুলিশ।

 

ভুক্তভোগী পণ্যবাহী ড্রাইভাররা জানান,ভোলা সদর উপজেলার পরানগঞ্জ বিশ্বরোড চত্ত্বরে নাম সর্বস্ব একটি শ্রমিক সংগঠনের সাইনবোর্ডের আড়ালে ভোলা-বরিশাল-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী যানবাহন থেকে নিয়মিত চাঁদা আদায় করতো আটককৃতরা।

 

গত সোমবার এক ট্রাক চালক তাদের দাবীকৃত চাঁদা না দেওয়ায় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি সভাপতি নাসির উদ্দিনের নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী ভেদুরিয়া ফেরীঘাটে গিয়ে ওই ট্রাক চালকের উপর হামলা চালায়। এসময় ঘাটের ইজারাদার ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কাচিয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকীব এর নির্দেশে ওই সন্ত্রাসীদের আটক করে নাসির ও রাকিব নামের দুইজনকে পুলিশে সোপর্দ করে।

 

গত মঙ্গলবার সংগঠনের সহ সম্পাদক আজিম গোলদার  আটককৃত নাসিরকে ছাড়িয়ে আনতে থানায় গেলে তাকেও পুলিশ আটক করেন তবে জিজ্ঞাসাবাদ শেষে রাতে তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।

 

সংগঠনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, নাছিরে বলছে কাগজপত্র দিতে দিলাম আর কিছুই জানিনা।

 

এই বিষয়ে সংগঠনের কার্যকরী সভাপতি আবুল কালাম আজাদ বলেন আমাকে পদেই রেখেছে তবে এই সংগঠনের বিষয়ে আমি কিছুই জানিনা।

 

ভোলা থানার ওসি এনায়েত হোসেন আটকের সত্যতা স্বীকার করে বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শফিক খাঁন

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial