September 26, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

থানায় গিয়ে পুরণ হলো শিশু আকাশের স্বপ্ন-দৈনিক ভোরের বার্তা  

1 min read
১৪ বছর বয়সের ছোট্ট আকাশ

ছবি-দৈনিক ভোরের বার্তা

আমি লেখাপড়া করতে চাই কিন্তু আমার বাবা আমাকে  লেখাপড়া করতে দিতে চায় না। এমনই এক মৌখিক অভিযোগ নিয়ে থানায় হাজির ১৪ বছর বয়সের ছোট্ট আকাশ।

 

আকাশের বাড়ি আমিনপুর থানার টাংবাড়ি গ্রামে। আজ ১৩ই মে শুক্রবার  সকাল আনুমানিক  ৯ টার দিকে থানায় এসে মৌখিকভাবে অভিযোগ করে বলে আমি কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেনীতে পড়াশুনা করি  কিন্তু আমার বাবা আমাকে লেখাপড়া করাবে না আমাকে কাজ করতে  বলে। আমি লেখাপড়া করলে বাবা আমাকে  মারধর করে।

 

আকাশের এমনই মৌখিক অভিযোগের ভিত্তিতে আমিনপুর থানার এসআই শাহীন জরুরী ডিউটিতে থাকায় তাৎক্ষণিকভাবে বিষয়টি  জানতে তার বাড়িতে যান। আশেপাশের লোকজনের কাছে জানতে পারেন আকাশ অত্যন্ত মেধাবী এবং পড়াশোনা করার খুবই  ইচ্ছা।

 

এদিকে আকাশের বাবা বলেন, আমি গরীব মানুষ স্যার অভাব অনটনে থাকি, সপ্তাহে কিস্তি পরিশোধ করতে হয় অনেক সমস্যা আমার। আকাশের লেখাপড়া করানোর মতো সামর্থ্য আমার নাই। তাই ওকে কাজ করতে বলি।

 

কিন্তু, আকাশ পড়ালেখা করে বড় হতে চায়, অনেক বুঝানোর পর আকাশের বাবা মা  তাকে লেখাপড়া করাতে রাজি হয়, পরে আকাশের হাতে কিছু টাকা  দেয় এস আই শাহীন  এবং তার লেখাপড়ার বিষয়ে খোঁজখবর নেয়া সহ আকাশ যাহাতে এ বছরের জেএসসি পরীক্ষা ভালোভাবে দিতে পারে সেজন্য পরীক্ষার সময় আকাশকে সহায়তার আস্বাশও দেন তিনি।

উপস্থিতি সকলেই খুব খুশি হয় এবং আকাশকে ভালভাবে লেখাপড়া করার উৎসাহ প্রদান করেন সবাই।

 

পাবনা থেকে আলমগীর কবির পল্লব

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial