October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ইলিশ সম্পদ রক্ষায় বিকল্প কর্মসংস্থানের জন্য বাছুর গরু পেলেন ১০ জন জেলে

1 min read
মানোনিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ

ছবি দৈনিক ভোরের বার্তা

বাংলাদেশ সরকারের মানোনিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ চিন্তাধারায় প্রান্তিক চর অঞ্চলের জেলেদের জন্য ২০২১- ২২ অর্থিক সালে মৎস্য অধিদপ্তরাধীন “ইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় বিকল্প কর্মসংস্থানের সৃষ্টির লক্ষ্যে উপকরণ সহায়তা হিসেবে গরুর বাছুর প্রদান

১৪ ই মার্চ সোমবার গোসাইরহাট উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কার্যালয় গোসাইরহাট কর্তৃক ১০ জন জেলেকে ১০ টি বাছুর গরু বিতরন করেন।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা প্রনব কুমার ও গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী এবং গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন।

গোসাইরহাট উপজেলা পরিষদের ভ।ইস চেয়ারম্যান শেখ মোঃ আবুল খায়ের ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা হাসিবুল হক সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত থেকে জেলেদের মাঝে বাছুর বিতরন করেন।

 

অতিথি বৃন্দরা জেলেদের উদ্দেশ্য জাটকা ও মা ইলিশ রক্ষায় সবাইকে সচেতনতার সঙ্গে বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের নিষেধাজ্ঞা মেনে চলার আহ্বান করেন এবং জেলেদের জীবন জীবিকা উন্নয়নের জন্য সরকার নানা পদক্ষেপ হাতে নিয়েছেন বলে জানান।

গোসাইরহাট উপজেলা তিনটি ইউনিয়নের  উপকারভোগী জেলেরা হলেন মোঃ আলআমিন, মঙ্গল গাজী, আজাহারুল ঢালী  কালাম হাওলাদার, কুচাইপট্টি ইউনিয়নের,   মোঃ ইব্রাহিম, মোঃ সাহাবউদ্দিন হাওলাদার, ইলিয়াছ, শাহিন বেপারী, দুলাল হাওলাদার, জসিম উদ্দিন।

এসময় জেলেরা বলেন জাটকা ও মা ইলিশ রক্ষায় আমরা মাছধরা থেকে বিরত থাকি এবং সরকারিভাবে আমাদের খাদ্য সহায়তা প্রদান করেন, তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রত্যেক জেলেদের গরুর বাছুর সহায়তা করেন তাই মানোনিয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকারের এই উদ্যোগ গ্রহন করায় আমরা আনন্দিত।

রিপোর্ট-মোঃ সুমন খন্দকার

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial