October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

বরগুনায় দূর্বৃত্তরা রাতের আঁধারে মাতৃভাষা দিবসে ভেঙে দিলো শহীদ মিনার

1 min read
রাতের অন্ধকারে ভেঙ্গে ফেলা হয়েছে

ছবি-দৈনিক ভোরের বার্তা

বরগুনায় শ্রদ্ধা জানানোর আগেই ভেঙ্গে ফেলা হয়েছে শহীদ মিনার ,মহান একুশের রাতেই ফুল দেয়ার আগেই অস্থায়ী শহীদ মিনারটি রাতের অন্ধকারে ভেঙ্গে ফেলা হয়েছে

আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২ টা ১ মিনিটের শ্রদ্ধা নিবেদন করতে এসে শহীদ মিনারের কাছে এসে ভাঙ্গা দেখে স্থানীয়রা। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে কেউ না দেখলেও অভিযোগের ইঙ্গিত স্থানীয় শহিদুলের বিরুদ্ধে। এ ঘটনাটি ঘটেছে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ১নং রায়হানপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড জামিরতলা এলাকায়। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থীসহ সব মহলে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

 

রায়হানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইএম ওয়াহিদ মুরাদ বলেন, প্রতি বছর ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

রোববার (২০ ফেরুয়ারি) সন্ধ্যার পর জামিরতলা গ্রামের শহিদুলের বাড়ি থেকে ফুল আনা নিয়ে ৪নং ওয়ার্ডে শহীদ মিনার আয়োজকদের সাথে কথা কাটাকাটি হয়। পরে রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে দেখে যে শহীদ মিনার ভাঙ্গা।

এরপরই আমাদের কাছে বিষয়টি জানালে আমরা সরেজমিন গিয়ে এ দৃশ্য দেখতে পাই। আমাদের ধারণা যাদের সাথে ফুল নিয়ে কথা কাটাকাটি হয়েছে তারাই এ ঘটনা ঘটাতে পারে।

 

কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগ এর সভাপতি নজরুল ইসলাম তুহিন পহলান বলেন, এই রায়হানপুরে এখনো ঘাপটি মেরে রয়েছে স্বাধীনতা বিরোধী শক্তি। এটি দুঃখজনক মাতৃভাষা দিবসে ভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধার শহীদ ভেঙ্গে ফেলা হয়েছে। আমরা এর দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

 

বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন জোমাদ্দার, শহিদুল ইসলাম মুকুল তালুকদার সহ রায়হানপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধারা বলেন, আমরা এরকমের একটি ঘটনা শুনেই সরেজমিন এসেছি।

আমরা মুক্তিযোদ্ধা হিসেবে এখন দুঃখ ছাড়া আর কিছুই করার নেই। স্বাধীনতার ৫০ বছরে এসেও এগুলো দেখতে হচ্ছে। এখনো বাংলাদেশে ভাষা ও স্বাধীনতা বিরোধী অপশক্তি রয়েছে। যারা এ ঘৃণিত কাজ করেছে তাদের আইনের আওতায় এনে শাস্তি দেয়া উচিত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন, এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দেয়নি অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিজস্ব প্রতিবেদন

দৈনিক ভোরের বার্তা

 

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial