October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সাংবাদিক সুমন খন্দকারের  শেষ অধ্যায়

1 min read
সমাজের কাছে দরিদ্রতার কোনো মূল্য নেই

ছবি-দৈনিক ভোরের বার্তা

ভালোবাসার যন্রনা টা যে এতটা কঠিন হবে তা হয়তো আমার জানা ছিলো নাকাউকে না পাওয়ার কষ্টটা অনেক কঠিন, সমাজের কাছে দরিদ্রতার কোনো মূল্য নেই তারা কখনো বুঝতে চায় না একটি ছেলে মেয়ের কথা

কিন্তু তারা কি জানে হয়তো তাদের ছেড়ে চোলে যেতে হবে বহুদূর, তখন কি তাদের কষ্ট হবে না।  আজ আমি ২ টি বছর একা হয়ে আছি  নেই তার সাথে আমার কোনো দেখা বা কথা। আমি জানি না সে কেমন আছে তবে সে যেখানে এ থাক ভালো থাকুক। আমি যানি আমার শেষ পরিণতি কি হবে বা কি হতে যাচ্ছে।

সুতরাং আমার জীবনে যাই কিছু ঘটুক না কেনো। তাকে আমি দূর থেকেও হলেও দেখবো আমার যদি কিছু হয়ে যায় তার জন্য কিছু মানুষ আর সমাজ টাই দায়ি। কারন আমাকে বা আমাদের তারা মেনে নেয় নি। ভালো তো তারাও বেশে ছিলো তাদের  কি কষ্ট টা বুঝবার মতো অনুভূতি নেই।

আমি তো চোলে গেলাম রেখে গেলাম আমার ভালোবাসার মানুষ টি কে, হয় তো। আল্লাহ এ দুনিয়াতে তাকে আমার জন্য রাখেনি, ঐ দূনিয়াতে আমি তারে ঠিকি পাবো।। আজ আমি অসহায় গরিব বলে অবহেলিতো কিন্তু কোনো না কোনো এক সময় আমি তাদের কাছে খুব মূল্যবানের ছিলাম এটাই হচ্ছে সার্থ যারা প্রয়জনে কাছে টেনে নেয় অ প্রয়জনে ছুরে ফেলে দেয়।

ভয় নেই আমও আত্মহত্যা বা মরে যাওয়ার মতো কিছু করবো না তবে নিজেকে আমি সেই যায়গাতে নিয়ে যাবো যেখান থেকে মানুষ কখনো ফিরে আসে না। আল্লাহ কে বলি আল্লাহ যারা আমার কাছ থেকে আমার ভালোবাসা টা কেড়ে নিলো তাদের তুমি হেদায়েত দান করো।

অনেক কিছু বলতে চেয়ে ছিলাম কিন্তু পারলাম না, কারন আমি হাসপালে সিফ্ট হয়েছি শারিরিক ও মানশিক ভাবে আমি অসুস্থ। কার মনে কোনো দুঃখ দিয়ে থাকলে আসা করি ক্ষমা করবেন  আর একটা কথা  যারা ভালোবাসেন তারা তাদের ভালোবাসা টিকে আগলে রাখুন যাতে আমার মতো হারিয়ে না যায়।

 

রিপোর্ট মোঃ সুমন খন্দকার

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial