October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

৩০তম ব্যাচের আল-বিদায়ী শিক্ষার্থী মোঃ খবীর উদ্দীন-দৈনিক ভোরের বার্তা

1 min read
দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স-২০২০

ছবি-দৈনিক ভোরের বার্তা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স২০২০ (৩০তম ব্যাচ) এর বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

এ বিদায় অনুষ্ঠানের মাধ্যমে মোঃ খবীর উদ্দীন এর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক লাইফের সমাপ্তি হলো মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) স্বাস্থ্যবিধি মেনে সকাল ১১টায় দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ৪০১নং কক্ষে বিভাগের অধ্যাপক ড. মোঃ ইকবাল হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সিনিয়র অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রহমান আনওয়ারী। এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

বিভাগের উদ্যোগে এবং অগ্রজ-অনুজদের আয়োজনে বিদায়ী শিক্ষার্থী এবং বিভাগের শিক্ষকদেরকে অনুষ্ঠানে ক্রেস্ট ও নোট বুক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ বলেন, বিভাগ থেকে শিক্ষার্থীদের কোনদিন বিদায় হয় না। এটা তোমাদের জন্য শুধু মাত্র সমাপনী অনুষ্ঠান। আমরা এখান থেকে তোমাদেরকে সারা পৃথিবীতে মানুষের সেবা করার জন্য ছেড়ে দিচ্ছি।

তোমাদের কাজের মাধ্যমে তোমরা উচ্চ মর্যাদায় ভূষিত হয়ে বিভাগের নাম উজ্জ্বল করবে। তোমাদের হতাশ হওয়া যাবে না, সিদ্ধান্ত হীনতায় ভোগা যাবে না। সর্বদা ধৈর্য্য ধারণ করবে।

 

বিদায়ী শিক্ষার্থী মোঃ খবীর উদ্দিন বলেন, আল্লাহতালা আমাকে যত নেয়ামত দান করেছেন তার মধ্যে সবচেয়ে বড় নিয়ামত ছিল এই বিশ্ববিদ্যালয়ে দা’ওয়াহ বিভাগে অধ্যয়ন।

“আর তার চেয়ে কার কথা উত্তম যে আল্লাহর দিকে দাওয়াত দেয় এবং সৎকাজ করে। আর বলে, ‘অবশ্যই আমি মুসলিমদের অন্তর্ভুক্ত’।” (সুরা ফুসসিলাত, ৩৩)

 

তিনি আরো জানান, আমার সকল সম্মানিত শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী সহ সহপাঠীদের সাথে অনেক বেশি মেশার সুযোগ হয়েছে, যদি আমার কোনো কথা বার্তায় এবং চলাফেরায় কোন ভুল ত্রুটি বেয়াদবি হয়ে থাকে দয়াকরে এই অযোগ্য বান্দাকে ক্ষমা করবেন এবং আপনাদের নেক দোয়ায় আমাকে স্বরণ করেবন।

নিজস্ব প্রতিবেদক:

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial