October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

জামালগঞ্জে বাচ্চাদের ঝগড়াকে কেন্দ্র করে কৃষকের উপর হামলা 

1 min read
এক বৃদ্ধ কৃষকের বসতবাড়ি

ছবি-দৈনিক ভোরের বার্তা

সুনামগঞ্জের জামালগঞ্জে বাচ্চাদের মাছ ধরাকে কেন্দ্র করে এক বৃদ্ধ কৃষকের বসতবাড়ি ভাংচুর,লুটপাট করে কৃষকের একটি পা ভেঙ্গে দিয়েছে হামলাকারীরা

শুক্রবার (২১ জানুয়ারী) উপজেলার সাচনা বাজার ইউনিয়নের রাধানগর গ্রামে কৃষক মো. জহুর আলীর বাড়িতে এই ঘটনাটি ঘটে। আহত কৃষকের নাম মো জহুর আলী (৭০)।

সে মৃত: মহিউল্লার ছেলে। হামলাকারীদের কবল থেকে তাকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় হামলাকারীদের বিরোদ্ধে জামালগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ ও হাসপাতাল সূত্রে জানা যায়, একই গ্রামের মখলেছ মিয়ার ছেলে শামীম আহমেদ, আকতা মিয়ার ছেলে সৈয়দ মিয়া গংরা মিলে ধারালো অস্ত্র দ্বারা কৃষক মো. জহুর আলীর বসতবাড়িতে অনধিকার প্রবেশ করে জহুর আলীর বাড়ীতে   হামলাসহ বসতঘর ভাংচুর,লুটপাট করে নগদ টাকা পয়সা ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায়  জামালগঞ্জ থানা পুলিশ স্থানীয় ইউপি-সদস্য লোকমান মিয়াকে ঘটনাস্থলে পাটিয়ে উভয় পক্ষের বিরোধ নিষ্পত্তি করার জন্য দু’পক্ষের সাথে আলোচনা করে আগামী শুক্রবার শালিশের তারিখ ঠিক করা হয়। কিন্তু শালিশ না  মেনে শামীম গং গভীর রাতে জহুর আলীর ধান রুপনের জালাচার থেকে ধাঁনের চারা উঠিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে জহুর আলী পর দিন শনিবার সকালে একজন শালিশী ব্যক্তিকে জালাচার দেখানোর জন্য নিয়ে যাওয়ার সময় রাস্তা অবরোধ করে জহুর আলীর একটি পা ভেঙ্গে দিয়ে বেদড়ক মারধর করে রাস্তার পাশে মৃত ভেবে চলে যায় এবং জহুর আলীরপবিারের উপর হামলা চালায়। এ ঘটনায় এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে।

এব্যাপারে আহত জহুর আলী জানান আমি হামলার শিকার হয়েছি আমি আইনের কাছে বিচার চাই হামলাকারীরা এখন আমাদের হুমকি দিচ্ছে ।

এব্যাপারে হামলাকারী শামীম মিয়ার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি পলাতক থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এব্যপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর আব্দুন নাছের জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে হামলা কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।###

সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial