September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

কানাইপুরে ছায়ানীড় এর উদ্যোগে যৌতুক ও বাল্য বিবাহ রোধে সচেতনতামূলক সভা

1 min read
সংগঠন পৌরদিয়া উচ্চ বিদ্যালয়ে সামাজিক ও স্বেচ্ছাসেবী

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নে অবস্থিত পৌরদিয়া উচ্চ বিদ্যালয়ে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবার এর উদ্যোগে যৌতুক বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

 

রবিবার (৯ জানুয়ারি) দুপুর ১টায় ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ভবন এর হলরুমে ছায়ানীড় পরিবারের আয়োজনে যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুতেই মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সনাতন ধর্মাবলম্বীদের গীতা পাঠ করা হয়।

 

এসময় ছায়ানীড় সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ ইনামুল হাসান মাসুম এর সভাপতিত্বে ও মোঃ আলমগীর হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর সহধর্মিণী বিশিষ্ট সমাজ সেবিকা ও স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবারের প্রতিষ্ঠাতা মোছাঃ জেসমিন আক্তার পাখি।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষার্থী এবং অভিভাবকদের সচেতন হতে হবে। সকলের সহযোগীতা থাকলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য অবশ্যই সুন্দর একটি সমাজ গঠন করা সম্ভব। এছাড়া বাংলার বিবাহ তথা নারীর প্রতি সহিংসতা ও যৌতুক প্রথা রোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই। তাই নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

সম্মানিত অতিথিগণ মহামারী করোনা ভাইরাস সহ বিভিন্ন সামাজিক ব্যাধী থেকে সতর্ক থাকতে উপস্থিতি সকলকে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক দিকনির্দেশনা প্রদান সহ ছায়ানীড় পরিবারের পক্ষ থেকে KN95 মাস্ক বিতরণ করেছেন।

 

উক্ত অনুষ্ঠানে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক, স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফরিদপুর প্রতিনিধি: Md Enamul Hasan Masum

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial