October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

কক্সবাজারের শীর্ষ আলেম আল্লামা মাহমুদুল হাসানের মৃত্যুতে শোক প্রকাশ

1 min read
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান

ছবি-দৈনিক ভোরের বার্তা

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান  জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ হ্নীলা মাদরাসার সাবেক শিক্ষা সচিব প্রবীন মুহাদ্দিস, উখিয়ার বৃহৎ কওমী মাদ্রাসা পাতাবাড়ী এহইয়া উসসুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুফতি হুসাইন আহমদ এর বাবা আল্লামা মাহমুদুল হাসান ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন

 

আল্লামা আল্লামা মাহমুদুল হাসানের ইন্তেকালে হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী  গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন।

এক শোক বার্তায় রাশেদ মাহমুদ আলী বলেন, আল্লামা আল্লামা মাহমুদুল হাসান একজন বরেণ্য ও প্রথিতযশা আলেমেদীন ছিলেন। তিনি ইসলাম, দেশ ও মানবতার পক্ষে কাজ করে গেছেন।

তিনি তার জীবনের প্রতিটি কর্মযজ্ঞে নিষ্ঠাবান ছিলেন। তিনি কক্সবাজারের নতুন থানা ঈদগাহ এর ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবার লুতুমিয়া চৌধুরীর আপন ভাতিজা ছিলেন।

 

পারিবারিক সূত্রে হাসান হুজুর আমার নানা ছিলেন। জীবনের অর্ধ শতাব্দী কাল ধরে হ্নীলা মাদ্রাসায় অধ্যাপনায় নিয়োজিত ছিলেন। তিনি তার জীবনে সকলস্তরের মানুষের সাথে সুসম্পর্ক বজায় রাখতে আন্তরিক চেষ্টা করেছেন।

 

তিনি আরো বলেন, মরহুম আল্লামা মাহমুদুল হাসান দীনের বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। তিনি অসংখ্য মাদরাসা, মসজিদসহ দীনি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তার হাজার হাজার ছাত্র বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছে। তার ইন্তেকালে দেশবাসী দীনের একজন দরদি অভিভাবককে হারালো। যার অভাব দীর্ঘদিন অনুভুত হবে।

মহান রব্বুল আলামিন এ মহান বুজুর্গের সকল নেককাজকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। সেইসাথে পরিবার পরিজন, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, ছাত্র-শিক্ষক, ভক্ত-অনুরক্ত সকলকে সবর করার তওফিক দান করুন, আমীন।

কক্সবাজার প্রতিনিধি

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial