September 25, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

শেখ হাসিনার সফল নেএী-ছাত্রলীগের ৭৪ তম জমকালো আয়োজনে এমপি জ্যাকব

1 min read
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাসন ও মনপুরার গন মানুষের নেতা

ছবি-দৈনিক ভোরের বার্তা

ভোলার চরফ্যাসনে জমকালো আয়োজনে পালিত হল ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাসন ও মনপুরার গন মানুষের নেতা সাবেক উপমন্ত্রী জনাব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়।

 

তিনি বলেন সকল আনদোলন সংগ্রামে ছাএলীগই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান বিশ্বে করোনা কালীল সময়ে জাতির নেতৃত্বে শেখ হাসিনাই সফল দৃষ্টান্ত। দেশ ও জাতিকে নিয়ে গেছেন অনেক দূর। তিনি আরও বলেন, শেখ হাসিনা আমাদের প্রিয়নেএী, তিনি আমাদের অবিভাবক। তার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। আগামীদিন গুলিতে আমার আরও সফল হব।

 

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম জমকালো প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চরফ্যাসন উপজেলা ছাত্রলীগের এক বিশাল র্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধার আয়োজন করা হয়। নবগঠিত ছাএলীগের ব্যাতিক্রম আয়োজনে নজরকারে সবার।

 

সকাল ৭টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। সকাল ১০টায় নজরকারা ব্যাতিক্রম র্যালীর আয়োজন করে নবগঠিত ছাএলীগের সভাপতি ও সম্পাদক  সোহাগ ও আসিব এর  নেতৃত্বে চরফ্যাসন উপজেলা ছাএলীল। নৌকার মোড়কে সাজিয়ে চরফ্যাসনের গন মানুষের নেতা আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে ব্যাতিক্রম এই মনোমুগ্ধকর পরিবেশ উপহার দয় উপজেলা ছাএলীল।

 

শোভাযাত্রার পরই ছিল আলোচনা সভা। সভায় আরও  উপস্থিত ছিলেন চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জনাব জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র জনাব মোঃ মোরশেদ, সাবেক সফল  ছাত্রলীগের সভাপতি ও সাম্পাদকগন। উপজেলা ছাএলীগের সভাপতি  মেহেদী হাসান সোহাগ সভাপতিত্বে, সন্চালনায় ছিলেন।

ও চরফ্যাসন উপজেলা ছাএলীগের সাধারণ সম্পাদক এনামুল আহসান আশিব, চরফ্যাসন পৌর ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মাইনুল ইসলাম আরমান, চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের নেতৃত্ব বৃন্দ, শশীভূষণ থানা ছাত্রলীগের নেতৃত্ব বৃন্দ, দক্ষিআইচা থানা ছাত্রলীগের নেতৃত্ব বৃন্দ ও দুলারহাট থানা ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ চরফ্যাশন উপজেলার সকল ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ সময় বক্তারা বলেন শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৬৮ বছর।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

 

চরফ্যাসন উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সোহাগ ও সাধারণ সম্পাদক এনামুল আহসান আসিফ জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন এটি।

 

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার স্মরণে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি জননেতা জনাব আলহাজ্জ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবএমপি মহোদয়ের নির্দেশে চরফ্যাসনে জমকালো আয়োজনে পালিত হল ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

 

সন্ধায় ঢাকা থেকে আগত তারকাদের সংগীত, নাচেগানে নতুন মাএাযোগ হয় জমকালো আয়োজনের। করোনা কালীল সময়ে পরবর্তী এটাই ছিল ছাএলীগের নজরকারা জমকালো আয়োজন।

মনির আসলামী ভোলাপ্রতিনিধিঃ

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial