October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

শিক্ষক সমিতি ভবনের সামনে সরকারি সম্পত্তি দখল-দৈনিক ভোরের বার্তা

1 min read
সাতক্ষীরার তালায় প্রাথমিক শিক্ষক সমিতি

ছবি-দৈনিক ভোরের বার্তা

সাতক্ষীরার তালায় প্রাথমিক শিক্ষক সমিতি ভবনের সামনে সরকারি সম্পত্তি দখল করে ঘর নির্মাণ করায় প্রতিষ্ঠানটির কার্যক্রমে বাধাগ্রস্ত হচ্ছে বলে দাবি করেছে উপজেলার সাধারণ শিক্ষকরা

 ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত শিক্ষকদের এই ভবনটি তালা বি.দে সরকারি উচ্চ বিদ্যালয়ের পুরাতন মাঠের পাশে নির্মাণ করা হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে বারুই হাটি গ্রামের হারুন গংরা ভবনটির সামনের জায়গা দখল করে দোকান ঘর নির্মান করায় জায়গা সংকটে কারনে বুধবার সকালে শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উপজেলার ২১১ টি বিদ্যালয়ে নতুন বছরের বই বিতারণ করতে দেখা গেছে।

এঘটনায় বারুই হাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ রাজ্জাক বলেন, ভবনের সামনে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করার কারনে শিক্ষা অফিসের বই বিতারণ, শিক্ষকদের গাড়ি পার্কিং করতে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া ওই রাস্তায় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থাকার কারনে ছাত্র-ছাত্রীদের চলাচলে বেশ সমস্যার সৃষ্টি হচ্ছে।

অনেক সময় প্রয়োজনীয় ভারি যানবাহন আসলে দোকানগুলোর কারনে ভ্যান, সাইকেল আটকে যানজটের সৃষ্টি হচ্ছে। ডুমুরিয়া পূর্বপাড়া সরকার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, খেশরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস. এম লিয়াকত হোসেন বলেন, ভবনটির সামনে এই দোকানগুলো না থাকলে নতুন বছরের বই বিতারণ অন্য জায়গায় নিয়ে করা লাগতো না। অনেক সময় আমাদের মটর সাইকেলগুলো অন্যত্র রাখা লাগে।

তালা উপজেলা প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি, মো. রবিউল ইসলাম ভবনটির সামনের দোকান গুলো সরানোর জন্য উর্ধ্বতন  কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন। এবিষয়ে অভিযুক্ত হারুন গংরা জানান, খাস জমি সরকারি নির্দেশনা মেনেই তারা দোকান ঘর গুলো তৈরী করেছে।

সাতক্ষীরা প্রতিনিধি :

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial