October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

চাপাইবিলে সামাজিক সংগঠন শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব এর নৌ-ভ্রমণ অনুষ্ঠিত

1 min read
"তারুণ্যের সাথে, আলোর পথে"

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুর জেলার ৯নং কানাইপুর ইউনিয়নের শোলাকুন্ডু গ্রামে প্রতিষ্ঠিত সামাজিক, সেবামূলকও একটি অরাজনৈতিক সংগঠন।

“তারুণ্যের সাথে, আলোর পথে” স্লোগান ধারন করে ১০১ সদস্য দ্বারা গঠিত শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব। এ সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে; মাদক মুক্ত সমাজ গঠন। সেই ধারাবাহিকতায় শিক্ষার মান উন্নয়নেও আমাদের পথ চলা।

 

এছাড়া বর্তমান প্রেক্ষাপটে যুব-সমাজকে খেলাধূলায় সম্পৃক্ত করে মোবাইল ও মাদকে আসক্ত থেকে মুক্তি করা। ১৮ আগস্ট রোজ: বৃহস্পতিবার বিকাল ৩টায় শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব এর বার্ষিক নৌকা ভ্রমণ ও ক্রীড়া অনুষ্ঠান রনকাইল চাপাইবিলে পদ্মফুলের রাজ্যে অনুষ্ঠিত হয়েছে।

 

সংগঠনের পূর্বের ঘোষণা অনুযায়ী সংগঠনের সকল সদস্যরা শোলাকুন্ডু কেরামতিয়া দাখিল মাদ্রাসায় এসে উপস্থিত হয় ও গাড়ি যোগে রনকাইল চাপাইবিলে এসে ভাড়া করা নৌকায় ওঠেন এবং নৌকাতে শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব এর সকল সদস্যরা হালকা নাস্তা করেন।

 

কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী সন্ধে ৬ টায় সংগঠনের সদস্যদের নিয়ে বিলের পাড়ে অন্ধের হাড়ি ভাঙ্গা, মুখের মধ্যে ডিম দিয়ে দৌড়, বিষের বালিশ, বাচ্চাদের ফুটবল গোল ইত্যাদি ক্রীড়া অনুষ্ঠানের মাধ্যমে অপরুপ সুন্দর্য উপভোগ করেন, অনেক সদস্য যার যার মত গান গেয়ে ও কথা বার্তায় আনন্দ উপভোগ করেন।

অনুষ্ঠান শেষে সদস্যরা খাবার তৃপ্তি সহকারে খেয়ে নেয়। খাবার তালিকায় ছিলো বিরিয়ানী, রোস্ট, সেভেন আপ, ফ্রেশ পানি, সালাত ও কোল্ড ড্রিঙ্ক।

অনেক সদস্যরা ঘুরাফেরার মাধ্যমে ঐ এলাকার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন, ফিরতি পথে শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব এর সকল সদস্যরা সাইবারিয়ার ঐতিহ্যবাহী মালাই চা পান করেন। নৌকা ভ্রমন ও ক্রীড়া অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকল সদস্যদের কে সাদা গেঞ্জি উপহার দেওয়া হয়।

শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব বরাবরই ব্যতিক্রম সংগঠন অত্র সংগঠনের সভাপতি হাচান আহমেদ এর পরিকল্পনায় নৌকা ভ্রমনের ডেকোরেশন করা হয় এবং বসার জন্য চেয়ার টেবিলের ব্যবস্থা সহ আরাম করে সকল সদস্যদের একসাথে খাওয়া দাওয়া করার জন্য ত্রিপল বিছিয়ে দেওয়া হয়।

 

সভাপতির সম্মতিক্রমে শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব এর সাধারণ সম্পাদক এস. এম. সালমান এর নেতৃত্বে উক্ত নৌকা ভ্রমণ ও ক্রীড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীর পরিবারের প্রতিষ্ঠাতা মো: ইনামুল হাসান মাসুম।

 

এছাড়া আরো উপস্থিত ছিলেন শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব এর সহ: সভাপতি আলাউদ্দীন, ফিরোজ খান, যুগ্ন সম্পাদক আশরাফুল আলম, সদস্য আলামিন মুন্সি, মজিবর খান, রুবেল, জিন্নাহ সেখ, কোষাদক্ষ: কাসেম মুন্সি, হাসেম হাওলাদার, শাহাদাত, রাশিম মোল্যা, বাকের মিয়াজী, লুৎফর মোল্যা, সুমন হাওলাদার, তানভির আহমেদ, হুমাইয়ুন খান প্রমুখ।

 

এবারের শোলাকুন্ডু সূর্য তরুণ ভয়েচ ক্লাব নৌ ভ্রমণের আনকমন পরিবেশ করায় সূর্য তরুণ ভয়েচ ক্লাব সকল সদস্যরা নৌকা ভ্রমণ ও ক্রীড়া অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্যদের কে ধন্যবাদ জানান।

মো: ইনামুল হাসান মাসুম, ফরিদপুর:

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial