July 5, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সালথায় কুকুরের উপদ্রবে স্কুল ও মাদ্রাসাগামী শিশুগন ভয়ে আতঙ্কগ্রস্ত-দৈনিক ভোরের বার্তা

1 min read

ফরিদপুরের সালথায় বিভিন্ন এলাকায়  কুকুরের উপদ্রবে স্কুল ও মাদ্রাসাগামী শিশুগন ভয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।

 

সোনাপুর ইউনিয়নের ফুকরাগ্রামসহ বিভিন্ন এলাকাবাসী এসব তথ্য জানিয়েছেন। ইদানীং এলাকায় বেওয়ারিশ কুকুরের অবাধ বিচরণ দেখা যাচ্ছে।

 

১০/১২টি কুকুর তারা দল বেঁধে চলাফেরা করছে, ইহাতে স্কুল ও মাদ্রাসাগ্রামী শিশুগন ভয়ে শিক্ষাঙ্গনে যেতে চাচ্ছেনা। ইতি মধ্যেই কুকুরে আক্রমনে হাঁস মুরগী গরু ছাগল এবং অনেক মানুষগন আহত হয়েছে।

 

ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত। কুকুরের ঘেউ ঘেউ শব্দে ফজরের নামাজ পড়াও দায় হয়ে পড়েছে। কুকুরের বিশৃঙ্খল দৌড়াদৌড়ি প্রাতর্ভ্রমণকারীদের হাঁটাহাঁটিতে বিঘ্ন ঘটায়।

 

স্কুলগামী শিশুদের সাথে যে সকল অভিভাকগন স্কুলে নিয়ে আসেন সেই সকল নারীরা কুকুরের ভয়ে আতঙ্কগ্রস্ত পড়েছে এবং তাহারা বিনীত ভাবে শিক্ষকদের জানিয়েছেন এ ভাবে কুকুরের উপদ্রব থাকলে আমরা বাচ্চাদের স্কুলে নিয়ে আসতে শংকাবোধ করছি।

 

সালথা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন এ ধরনের কুকরের উপদ্রব হচ্ছে  এই প্রথম আমি আপনার কাছ জানতে পারলাম।

 

এ ব্যাপারে আমরা এলাকাবাসী ও ইউনিয়ন চেয়ারম্যানদের সাথে আলোচনা করে দ্রুত কি ধরনের ব্যবস্থা গ্রহনের করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

 

মুলত এটা সিটি করপোরেশনের যে কার্যক্রম, কিন্তু এটা যেহেতু সিটি করপোরেশনের এলাকা নয় সেক্ষেত্রে আমাদেরই কিছু করতে হবে।

 

সালথার পশু হাসপাতালের ডাঃ মোঃ সাখাওয়াত হোসেন বলেন কুকুরকে ভ্যাকসিন দেওয়া হয় ফরিদপুর হেলথ এর কার্য্যক্রম এর মাধ্যমে,যেটা এখন অন্য উপজেলায় চলমান হয়ত আমাদের উপজেলায় এ কার্য্যক্রম শুরু হবে।

মোশাররফ মাসুদ (বার্তা) সম্পাদক
দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial