October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

মহানবীর অবমাননার প্রতিবাদে ভারতকে না বলুন: ইসলামী ঐক্যজোট -দৈনিক ভোরের বার্তা

1 min read
অবমাননার প্রতিবাদে ইসলামী ঐক্যজোট

ছবি-দৈনিক ভোরের বার্তা

ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র মিডিয়া প্রধান কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এবং হযরত আয়েশা সিদ্দীকা (রা.)-এর অবমাননার প্রতিবাদে ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আজ ১০জুন জুমাবার বাদে জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইটে সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দীন রুহী ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র ও মিডিয়া প্রধান কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানিয়ে বলেন, চরম ইসলাম বিদ্বেষী, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী ভারতের বিজেপি সরকার ইচ্ছাকৃতভাবে মুসলিম বিদ্বেষী নীতি অনুসরণ করছে এবং সহিংসতাকে উস্কে দিয়ে ভারত থেকে মুসলমানদের বিতাড়িত করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে।

 

মাওলানা রুহী আরো বলেন, ভারতের বিজেপি সরকার কর্তৃক ইসলাম বিদ্বেষী চর্চা, মুসলমানদের গণহত্যা ও দমন-নিপীড়ন আজকের নতুন বিষয় নই! তারা যতবার ক্ষমতায় এসেছে ততোবার ইসলাম ও মুসলমানদের টার্গেট করে ধর্মীয় স্বাধীনতাকে পদদলিত করছে। আজ সময় এসেছে বিশ্ব মানবতার মুক্তির ধূত হযরত মুহাম্মদ মোস্তাফা (স.) এর বিরুদ্ধে বিজেপি নেতাদের জঘন্যতম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মুসলিম বিশ্বের উচিত হবে ভারতকে সর্বক্ষেত্রে সর্বাবস্থায় বয়কট করা।

 

মাওলানা রুহী বাংলাদেশ সহ সকল মুসলিম দেশ সমূহ কে ভারতকে না বলার জন্য আহবান জানান। সভাপতির বক্তব্যে মাওলানা হাজী মোজাম্মেল হক  ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়ে বলেন, যেই দেশের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের নেতারা বিশ্বনবী হযরত মুহাম্মদ মোস্তাফা (স.) কে নিয়ে কটূক্তি করেছে, সেই দেশের পণ্য বয়কট করা প্রতিটি আশেকে রাসূলদের ঈমানী দায়িত্ব।

 

নগর ইসলামী ঐক্যজোটের যুগ্ম সম্পাদক মাওলানা আ. ন.ম আহমদ উল্লাহ বলেন, মহানবী (স.) কে নিয়ে বিজেপি নেতাদের কুরুচিপূর্ণ মন্তব্য বিশ্ব মুসলিমের অন্তরে আঘাত করেছে, আজ বিশ্ব মুসলিম ভারতের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তুলতে সক্ষম হয়েছে, মুসলিম দেশ সমূহ তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কিন্তু বাংলাদেশ সরকার এখনো কোন ধরণের প্রতিবাদ ও নিন্দা জানাইনি! যা বাংলাদেশের মুসলমানদের জন্য দুঃখজনক ও লজ্জাজনক।

 

তিনি সরকারের প্রতি প্রশ্ন তুলে বলেন, বাংলাদেশ কি আদৌ স্বাধীন? বাংলাদেশের পররাষ্ট্রনীতি কি প্রতিবেশী রাষ্ট্রের প্রভুত্ব গ্রহণ করে তাদের গোলামিতে ব্যস্ত থাকা? যদি এর বিপরীত হয়, তাহলে অবিলম্বে ভারতের বিজেপি সরকারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংসদে বিল পাশ করুন।

 

সমাবেশে বক্তারা ভারতের বিজেপি সরকারকে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চেয়ে তাদের নেতাদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা এবং ইসলাম বিদ্বেষী ভ্রান্ত্র রীতি-নীতি, বিশ্ব শান্তি-শৃঙ্খলা, স্থিতিশীলতা, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারী, মানবতা বিরোধী কার্যক্রম থেকে ফিরে আসতে জোর দাবি জানান।

 

ইসলামী ঐক্যজোটের নগর সেক্রেটারি মাওলানা হাজী মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং নগর ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি এম এ কাসেমের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, বর্ষীয়ান আলেমে দ্বীন ও প্রবীণ রাজনীতিবিদ মাওলানা সরওয়ার কামাল আজীজী, ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা আলমগীর, মাওলানা জিয়াউল হাসান, মাওলানা কারী মুবিনুল হক, মাওলানা ফয়সাল তাজ, মাওলানা আশরাফ বিন ইয়াকুব।

 

ও মাওলানা মাহবুবুল আলম, মাওলানা শিবলী নোমানী, মাওলানা হাবিবুর রহমান হাকীম, নগর যুব খেলাফতের সভাপতি মাওলানা ওসমান কাসেমী, সেক্রেটারি মাওলানা আবুল আনসার, তাফসিরুল ইসলাম, মাওলানা রাসেদুল ইসলাম, নগর ছাত্র খেলাফতের সেক্রেটারি ডাঃ আব্দুল করীম নিশান, যুগ্ম সেক্রেটারি মুনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন চৌধুরী, অর্থ সম্পাদক আ.ন.ম শোআইব, প্রচার সম্পাদক রায়হানুল মোস্তাফা তানভীর, হাবীব আল রাজি, আরিফুল ইসলাম নোমান প্রমুখ।

 

সমাবেশ শেষে একটি বিশাল মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব এসে দোয়ার মাধ্যমে শেষ হয়।

মুজাহিদ ওসমান

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial