September 25, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

বোয়ালমারীতে সাংবাদিক পরিবারের উপর হামলা-দৈনিক ভোরের বার্তা

1 min read
জমিজমার বিরোধ নিয়ে সেলিম সরদারের

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের বোয়ালামারীতে সাংবদিক লায়েকুজ্জামান তার দুই ভাইকে জমিজমার বিরোধ নিয়ে সেলিম সরদারের লোকজন মারধর করে আহত করেছে বলে জানা গেছে।

 

বৃহস্পতিবার সকালে উপজেলার রুপাপাত ইউনিয়নের কলিমাঝি গ্রামে সাংবাদিক ও তার দুই ভাই মো. হোসেন আইয়ুব ও শাজাহানের উপরে এ হামলা চালায়। এ নিয়ে সাংবাদিকের ভাই মো. হোসেন আইয়ুব বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

 

অভিযোগ সূত্রে জানা যায়, ১৪৮ নং কলিমাঝি মৌজার ৫৮৭ নং বিএস খতিয়ানের ৩২২নং দাগের ৩ শতাংশ জমি বিএস রেকর্ড অনুযায়ী ওই জমির মালিক সাংবাদিকের ভাই মো. ফায়েকুজ্জামান। সে চাকরির সুবাদে ঢাকায় বসবাস করেন। সে সুযোগে বিবাদীর পক্ষের লোকজন জোরপূর্বক সে জমি দখল করে বৃহস্পতিবার (২১.০৪.২২) মাটি কাটে নিচ্ছিল।

 

খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে সাংবাদিক ও তার দুই ভাই বিবাদীদের মাটি কাটতে বাঁধা দিলে বিবাদীরা তাদের উপর হামলা চালায়। হামলাকারিরা হলেন, দরি সহস্রাইল গ্রামের হাচান সরদারের দুই ছেলে সেলিম (৫০) ও বাবু সরদার (৪৫) এবং একই গ্রামের আলমগীরের ছেলে শিহাব (২৫) ও আরও অজ্ঞাত ৪/৫ জন। এ হামলায় সাংবাদিক লায়েকুজ্জামান গুরুত্বর আহত হয়।

তাকে সেখান থেকে উদ্ধার করে বোয়ালমারী হসপিটালে নিয়ে যান। সেখানে সাধারণ চিকিৎসা দেয়া হয়। তার চোখ ও দাঁতে প্রচন্ড আঘাত লাগার কারণে তাকে ফরিদপুর প্রেরণ করা হয়। এ বিষয়ে বিবাদী মো. সেলিম সরদার বলেন, আমি আমার ক্রয় করা জমি থেকে মাটি কেটেছি।

আর তাদেরকে মারধর করা হয়নি। তবে তার ভাই শাজাহান মোল্যাকে একটা থাপ্পর মেরেছি। বোয়ালমারী থানা উপপরিদর্শক মো. বাশার বলেন, জমি নিয়ে মারামারি সংক্রান্ত বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

পরে সে অনুযায়ী ঘটনা স্থল পরিদর্শন করে সকলকে বিরোধ না করার আহবান করা হয়েছে। আসলে জমিজমা নিয়ে বিরোধ। তাই তাদের আদালতের দারস্থ হতে বলা হয়েছে। জমির বিষয়ে পুলিশের কিছু করার নাই।

আরিফুজ্জামান চাকলাদার

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial