September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সালথায় সাংবাদিক আবু সাঈদ খানের জন্মদিন পালিত-দৈনিক ভোরের বার্তা

1 min read
সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খানের

ছবি-দৈনিক ভোরের বার্তা

দেশবরেণ্য সাংবাদিক,বীর মুক্তিযোদ্ধা, লেখক, দৈনিক সমকালের উপদেষ্টা সম্পাদক, শিক্ষানুরাগী সালথা প্রেসক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খানের ৭১ তম জন্মদিন পালিত হয়েছে

 

সালথা প্রেসক্লাবের আয়োজনে সোমবার সকাল ১১ টায় সালথা উপ‌জেলার সাম‌নে সমকাল কার্যাল‌য়ে কেক কেটে জন্মদিন পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সালথা প্রেসক্লাবের সভাপতি সেলিম মোল্যা, ‌সি‌নিয়র সাংবা‌দিক আবু না‌সের হুসাইন,  প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুর রহমান, চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, মনির মোল্যা।

ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম- সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের সালথা উপ‌জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, আমার সংবা‌দের সালথা উপ‌জেলা প্র‌তি‌নি‌ধি বিধান মন্ডল, মানবক‌ন্ঠের সালথা উপ‌জেলা প্র‌তি‌নি‌ধি মো. শ‌রিফুল হাসান, সাংবাদিক মোশারফ হোসেন মাসুদসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

 

উ‌ল্লেখ্য, খ্যাতিমান এই কৃতিপুরুষ ১৯৫২ সালের ১ ফেব্রুয়ারি, ফরিদপুর জেলার সালথা উপজেলার বিভাগদী গ্রামে জন্ম গ্রহন করেন। শিক্ষানুরাগী আবু সাঈদ খান ছাত্রজীবন থেকে শিক্ষা ও সমাজসেবামূলক কাজ করে আসছেন। ছাত্রজীবনে গ্রামের বাড়িতে গিয়ে আশেপাশের স্কুলে ক্লাস নিতেন। বয়স্কদের  লেখাপড়া শেখাতেন।

মাধ্যমিক পরীক্ষার পর গ্রামে গিয়ে গড়ে তোলেন বিভাগদী নবীন ক্লাব। সেই ক্লাব ঘরেই বিভাগদী হাই স্কুলের গোড়াপত্তন হয়। সম্প্রতি তিনি পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে মুক্তিযোদ্ধা ভাতা ও টকশো থেকে অর্জিত অর্থ দিয়ে বিভাগদী রিজিয়া রশীদ প্রাথমিক বিদ্যালয় ও বিভাগদী শহীদস্মৃতি মহাবিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। তবে অনেক শিক্ষানুরাগী ব্যক্তি এক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়েছেন বলে তিনি জানান।

 

স্কুলটি সরকারীকরন হয়েছে। কলেজটি এমপিও-র প্রক্রিয়াধীন রয়েছে। পৈত্রিক বাড়িতে আবু সাঈদ খানের নিজস্ব কোনো ঘর নেই। তিনি বলেন যে, এই স্কুল-কলেজই আমার বাড়ি-ঘর।

নিজস্ব প্রতিবেদন

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial