October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ষোলঘর বিদ্যালয়ের খেলার মাঠ যেন বদ্ধ  জলাশয়-রিপোর্ট তারিকুল

1 min read
মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ষোলঘর

ছবি-দৈনিক ভোরের বার্তা

মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ষোলঘর এ.কে.এস. কে উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ যেন জলাশয় পরিণত হয়েছেবিদ্যালয়ের আশপাশে অন্য কোন মাঠ না থাকায় খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে এই বিদ্যালয়সহ অন্য বিদ্যালয়েরও শিক্ষার্থীরা

এছাড়াও জলাবদ্ধতার কারণে সেখানে বংশ বিস্তার করছে ক্ষতিকর ডেঙ্গু মশা। সরেজমিন দেখা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রায় ২৫০ মিটার দূরে অবস্থিত এই মাঠটি এবং এর পূর্ব পাশেই রয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তাছাড়া মাঠের পশ্চিম পাশ সংলগ্ন রয়েছে বিদ্যালয়।

মাঠজুড়ে রয়েছে পানি ও কুচুরি পানা। এ জলাবদ্ধতার সুযোগ নিয়ে আশপাশের বাসা-বাড়ির লোকজন ময়লার ভাগার হিসেবে ব্যবহার করছেন এই মাঠটিকে। ফলে এর থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ এবং রয়েছে স্বাস্থ্য ঝুঁকির শঙ্কা।

 

বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী লামিয়া তাবাসসুম শিমু জানান, আমাদের বিদ্যালয়ের খেলার মাঠটি ময়লা আবর্জনা ও কুচুরি পানায় ভরে যাওয়ায় আমরা সেখানে আর খেলতে পারব না। আমরা চাই খুব তাড়াতাড়ি যেন মাঠটি খেলার উপযোগী করে দেওয়া হয়।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম তৌহিদুল রহমান জানান, বিদ্যালয়ের মাঠটির পরিবেশ রক্ষার জন্য উপজেলার নির্বাহী অফিসারের সাথে আলোচনা করেও ব্যবস্থা নিবো। ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলাম জানান, জলাশয় থেকে যেন ডেঙ্গুর মতো কোন ক্ষতিকর মশা।

মোঃ তারিকুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial