September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

তেতুলিয়া নদীর ভাঙ্গন থেকে রক্ষা পেতে সকলের সহযোগিতা চায় ভোক্তভোগী জনগন

1 min read
তজুমদ্দিন নদী ভাংগার কবল থেকে রক্ষা পেতে

ছবি-দৈনিক ভোরের বার্তা

বদ্বীপ ভোলার লালমোহন তজুমদ্দিন নদী ভাংগার  কবল থেকে রক্ষা পেতে সকলের সহযোগিতা সময়োপযোগী পদক্ষেপ নিতে আহ্বান জানিয়েছেন স্হানীয় জনগন

 

স্হানীয় জনগনের পক্ষে ঢাকার সফল ব্যাবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব জাকির হোসেন জানান, তেতুলিয়ার কড়াল গ্রাসে দিনকে দিন হারিয়ে যাচ্ছে আমাদের প্রিয় জন্মস্হান গংগাপুর ও কুতুবা ইউনিয়নের হাজার হাজার ঘরবাড়ি ও ফসলি জমি -তেতুলিয়ার আগ্রাসী ভুমিকায় আজ শতশত লোক ভিটা বাড়ী ও সর্বোচ্চ হারিয়ে নিঃস্ব প্রায় অনেকে।

তাই আমাদের গংগাপুর ও কুতুবা বাসীর সকলের প্রানের দাবী অতি দ্রুত  স্থায়ী ব্লকের মাধ্যমে বাঁধ নির্মাণ করে প্রিয় গংগাপুর ও কুতুবাকে যেন রক্ষা করা হয়।

 

যুগেযুগে ভোলাকে রক্ষা করতে অনেক চেষ্টা হলেও করালগ্রাসী তেতুলিয়ার ছোবল থেকে রক্ষা হয়নি। তারপরও জন্মভিটা ছাড়তে বাধ্য হয়। নদীর তীরে দাড়িয়ে নিজের জীবন দিয়ে গড়া সপ্নের জগত নিমিষেই শেষ করে দিচ্ছে রাক্ষসী নদী।

 

সচেতন মহল মনে করেন, আমরা মাননীয় এম.পি আলী আজম মুকুল মহোদয়ের দ্রুত হস্তক্ষেপ ও সুদৃষ্টি কামনা করছি। আমাদের আশা মাননীয় এম.পি মহোদয়ের আন্তরিক ও জোর প্রচেষ্টার কল্যানে এই নদী ভাংগার কবল থেকে আমরা অতি দ্রুত রক্ষা পাবো ইনশাআল্লাহ।

 

ইতিমধ্যেই ভোলার মানচিত্রে অনেক এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে, ইতিহাস ঐতিহ্য ও জন্মস্থান রক্ষায় সরকার ও দ্বায়িত্বশীল সকলকে এগিয়ে আসতে হবে।

মনির আসলামীভোলা থেকে

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial