July 5, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ভাঙ্গায় সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের লটারির মাধ্যমে ভর্তি-দৈনিক ভোরের বার্তা

1 min read
ফরিদপুরের ঐতিহ্যবাহী ভাঙ্গা

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের ঐতিহ্যবাহী ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ২০২২ খ্রিঃ শিক্ষাবর্ষের ৬ষ্ট শ্রেণীতে ভর্তির জন্য লটারির আয়োজন করা হয়

শনিবার সকাল ১০টায় বিদ্যালয় চত্বরে ভর্তির লটারির অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। সেসময় উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন রুবেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মহসিন ফকির, ভাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহহম্মেদ জোমসেদ।

এবং উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রহলাদ বিশ্বাস, ভাঙ্গা সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হায়দার হোসন, উক্ত বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, অভিভাভক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হায়দার হোসেন।বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ে মোট ফরম বিক্রি হয়েছে ৮৩৯ টি, এর মধ্যে ফরম জমা পড়েছে ৭২৯টি।

এদের মধ্যে ছেলেদের ৩৮৯টি এবং মেয়েদের ৩৪০টি মোট ৭২৯টি। লটারীতে বিজয়ী ছেলে ১৮০ এবং মেয়ে ১৮০ মোট ৩৬০জন।আবার মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ৯জন, প্রতিবন্ধী কোটায় ২%, শিক্ষক কোটায় ১জন, মন্ত্রণালয় কোটা ১জন।

উক্ত অনুষ্ঠানের সভাপতি নির্বাহী অফিসার আজিম উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা অাজকের লটারীতে বিজয়ী হয়েছো তাদেরকে অভিনন্দন এবং যারা বিজয়ী হতে পারোনী তাদের জন্য ও শুভ কামনা রইলো। তিনি অারো বলেন, তোমরা যেখানেই ভর্তি হওনা কেনো তোমাদের আলোকিত মানুষ হতে হবে।

আলোকিত মানুষ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় সক্রিয় অংশ নিতে হবে। সেজন্য সকল শিক্ষা-প্রতিষ্ঠানে শিক্ষার গুনগত মান নিশ্চিত করনে সর্ব্বোচ্চ প্রচেষ্টা করতে হবে বলেও মন্তব্য করে তিনি।

রিপোর্ট-সাখাওয়াত হোসেন

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial