December 2, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ভাঙ্গায় খাদ্যবান্ধব কর্মসূচি কার্ডের ডিলারের বিরুদ্ধে বিষোদগার

1 min read
অনিয়মের অভিযোগ শিরোনামে

ছবি-দৈনিক ভোরের বার্তা

গত (২১সেপ্টেন্বর) একটি অনলাইন পত্রিকায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নে খাদ্যবান্ধব চাল বিতরণে ব্যাপক দূর্নীতি অনিয়মের অভিযোগ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে।

 

সংবাদটি সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন বলে একটি লিখিত অভিযোগ করে জানিয়েছেন চুমুরদী ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচী কার্ডের ডিলার মো. ফরহাদ মাতুব্বর ও স্থানীয় সুফলভোগী কার্ডধারীরা। তারা লিখিতপত্রে এবং সংবাদকর্মীদের সামনে বলেন, পূর্বশত্রুতার জেরেও গ্রাম্য দলাদলির কারণে এলাকার কিছু স্বার্থন্বেষী ব্যক্তি পর্দার আড়াল থেকে মো. ফরহাদ মাতুব্বরের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করছেন বলে কার্ডধারীরা জানান।

 

এ বিষয়ে ডিলার ফরহাদ মাতুব্বর সাংবাদিকদের জানান, আমি ২৫০জন কার্ডধারীকে সাড়ে ৭টন চাল প্রত্যেক কার্ডধারীকে ১৫টাকা কেজি দরে, ৩০কেজি করে চাল দিয়ে থাকি। আমাদের গ্রাম্য দলাদলির কারণে এলাকার কিছু স্বার্থন্বেষী ব্যক্তি পর্দার আড়াল থেকে আমাকে এবং আমার পরিবারকে হেয় করার জন্য উঠে পড়ে লেগেছে। তারা এখন দিশেহারা হয়ে এমন মিথ্যা বানোয়াট অভিযোগ করে দরখাস্ত করছেন। যার কোন সঠিক প্রমাণ নেই, ইহা সম্পন্ন মিথ্যা ও বানোয়াট।

 

এক সাক্ষাতে কার্ডধারী মো. বারেক শেখ, রেশমা বেগম, মো. শহিদ, জরিনা, নাজমা, আমির হোসেন, কুলসুম, নুরুল হক, কবির বেপারী, ফাহিমা, মো. ইলিয়াছ এবং আব্দুল হান্নান ফকির জানান, বর্তমান সরকারের সহযোগিতায় এখন আমারা ১৫টাকা করে ৩০কেজি চাল ভোগ করে আসছি। আমরা প্রতি তারিখেই ৩০কেজি করে চাল পাই।

 

এ বিষয়ে তদারকি কর্মকর্তা উজ্জল কুমার বিশ্বাসের সাথে কথা হলে তিনি জানান, আমার দেখা এবং জানামতে ডিলারসাহেব প্রতি কার্ডধারীকে ৩০কেজি করে চালই দিয়ে থাকেন।তার বিরুদ্ধে আমি কোন অভিযোগ পাই নাই, তার পরেও যদি কেহ অভিযোগ করেন তবে তা তদন্তের মাধ্যমে দোষী হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

উল্লেখ্য যে, বর্তমান সরকারের পক্ষ থেকে দরিদ্র জনগোষ্ঠীর জন্য খাদ্য নিরাপত্তা ও স্বল্পমূল্যে খাদ্য সহায়ক চলমান খাদ্যবান্ধব কর্মসূচী আওতায় প্রত্যেক কার্ডধারীকে ১৫টাকা দরে মোট ৩০কেজি চাল দেওয়া হয়।

নিজস্ব প্রতিনিধি

দৈনিক ভোরের বার্তা

 

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial