October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ভোলায় পারিবারিক ক্রন্দনে ভেঙ্গে দিল গণ শিক্ষা পাঠাগার

1 min read
ইলিশা ১নং ওয়ার্ডের দক্ষিণ

ছবি-দৈানক ভোরের বার্তা

ভোলায় পারিবারিক ক্রন্দলে ভেঙ্গে দিল গণমিক্ষার কেন্দ্র, ঘটনাটি ঘটেছে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ১নং ওয়ার্ডের দক্ষিণ চরআনন্দ গ্রামে

 

সরেজমিন  গিয়ে দেখাযায়  আলমগীর মুন্সির বাড়ির দরজায় ১৭২ নং গণশিক্ষা  কেন্দ্রটি ভেঙ্গে দেয়া হয়েছে ।   দির্ঘ ৮ বছর ধরে মসজিদ ভিত্তিক গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি শিক্ষা কেন্দ্র স্থাপিত হয়   যেখানে ৩০ শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা পাঠদান কার্যক্রম চলছিল ।

 

এদিকে আলমগীর মুন্সি তার পারিবারিক কোন্দলে ঐ কেন্দ্রটি ভেঙ্গে চুরমার করে দিয়েছেন বলে জানান শিক্ষিকা ইয়াসমিন আকতার। তিনি বলেন আজ বিকালে আমার একজন শিক্ষার্থীর মা এসে জানান আপনার স্কুল ঘর কুপিয়ে লন্ডভন্ড করে ভেঙ্গে দিয়েছেন আলমগীর মুন্সি। সংবাদ পেয়ে আমি গিয়ে দেখি আমার স্কুল ঘরটি ভেঙ্গে দিয়েছে আলমগীর মুন্সি ।

 

তৎক্ষনাৎ আমি আমার স্কুলের সভাপতিকে জানালে সে ঘটনাস্থলে আসলে আলমগীর মুন্সি ও তার ভাই জাকির মাষ্টার সহ আমাদের উপরে চড়াও হয় । এদিকে গণশিক্ষা কেন্দ্র  ভাংচুরের বিষয়ে অভিযুক্ত আলমগীর মুন্সির নিকট জানতে চাইলে ও ছবি তুলতে গেলে বাঁধা প্রদান করে ক্ষিপ্ত হন আলমগীর ও জাকির ।

 

এ বিষয়ে ২নং  ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম বলেন আমি ঘটনাটি শুনেছি, পারিবারিক ক্রন্দলে শিক্ষাপ্রতিষ্ঠান ভাংচুর করাটা নিন্দনীয় , আমি বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যাবস্থা গ্রহন করবো। এবিষয়ে ভোলা মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের ডিডি  হুমায়ুন কবির কল রিসিভ না করায় তার বক্তব্য পেশ করা সম্ভব হয়নি ।

 

শফিক খাঁনঃ

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial