September 25, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

বিদ্যালয়ের টাকা আআত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক অবরুদ্ধ-দৈনিক ভোরের বার্তা

1 min read
আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের

ছবি-দৈনিক ভোরের বার্তা

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়ার দুর্ণীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা

এসময় প্রধান শিক্ষককে প্রায় ২ ঘন্টা বিদ্যালয়ের মধ্যে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। আজ রবিবার ( ৩ এপ্রিল ) সকাল থেকে দুপুর পর্যন্ত  বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম দুর্ণীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

 

বিক্ষোভরত শিক্ষার্থীদের মধ্যে তাহমিনা, তন্নী, রবিন খন্দকার শেখ রাসেল, রিজভী, রাব্বি, সোনালী, মুন্না, তামিমসহ আরও অনেকে জানায়, করোনাকালীন সময়ের ২০২১ সালে এসএসসি পরিক্ষায় ১৫০ জন শিক্ষার্থীর নিকট থেকে ফরমফ্ল্যাপের সময় মাথাপিছু ২২০০ থেকে ২৩০০ টাকা করে নেয়া হয়েছে।

করোনার কারনে পরিক্ষা না হয়ে শিক্ষার্থীদের অটোপাস দেয়া হয়েছে। শিক্ষার্থীদের ফরমফ্ল্যাপের টাকা ফেরত দিয়েছে সরকার। কিন্তু নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়া অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাত্র মাথাপিছু ৩০০ টাকা করে ফেরত দিতে চাইলে তারা টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করে।

 

এসময় তারা প্রধান শিক্ষকের নানান অনিয়ম দুর্ণীতির কথা তুলে ধরে তার পদত্যাগ দাবি করেন। এছাড়াও তাদের দাবি দাওয়া মেনে নেয়া না হলে আন্দোলন অব্যাহত থাকবে বলে তারা জানায়।

 

পরে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মিয়া ও মোচনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদ হোসেন মোল্যা শিক্ষার্থীদের দাবি দাওয়া মেনে নেয়া হবে বলে  আশ্বস্থ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়া জানান, নিয়মিত অনিয়ম সব মিলিয়ে ১৮৬ জন শিক্ষার্থীর জন্য মোট ৫৩ হাজার টাকা আমরা বোর্ড থেকে পেয়েছি। সেই সকল শিক্ষার্থীদের মাঝে ৩০০ টাকা হারে ভাগ করে দিতে চাইলে তারা টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। সরকারী নিয়ম অনুযায়ী তাদের দাবি দাওয়া মেনে নেয়া হবে।

আরটি হাসানঃ

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial