September 28, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

১৭ বছরেও মুকসুদপুর উপজেলা যুবলীগের কমিটি পূনর্গঠিত হয়নি

1 min read
মুকসুদপুরে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ

ছবি-দৈনিক ভোরের বার্তা

প্রায় দেড়যুগ পেরিয়ে গেলেও বাংলাদেশ আওয়ামী  লীগের সহযোগী  সংগঠন যুবলীগ মুকসুদপুর শাখার কোন   কমিটি গঠিত হয়নি এবং যুবলীগের কোনো সাংগঠনিক কার্যক্রমও চোখে পড়েনি

ফলে মুকসুদপুরে যুবলীগের সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। মুকসুদপুরে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এ  সংগঠনটির অস্তিত্ব প্রায় বিলুপ্তির পথে।

জানা যায়, সর্বশেষ ২০০৫ সালের ২৩ মার্চ মুকসুদপুর উপজেলা যুবলীগের কমিটি গঠন হয়। গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা যুবলীগের জহির হাসান টিটে কে সভাপতি ও মোঃ সালাহ উদ্দিন মিয়াকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।  কিন্তু ১৭ বছর পেরিয়ে গেলেও আজো হয়নি কোন কাউন্সিল।

এদিকে, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন মিয়া গত ২০১৭ সালে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ গঠিত কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসাবে যোগদান করেন। যার ফলে এখন মুকসুদপুর উপজেলা যুবলীগ নেতৃত্ব শূন্য।

মুকসুদপুর উপজেলা যুবলীগের কমিটির সভাপতি সম্পাদকের পদ প্রত্যাশীরা বলেন, মুকসুদপুর উপজেলা যুবলীগকে শক্তিশালী করতে এবং যুবলীগের কর্মীদের সক্রিয় করতে হলে   যথাশীঘ্র মুকসুদপুর উপজেলায় যুবলীগের কমিটি গঠন করে যুবলীগকে শক্তিশালী করার প্রয়োজন।

মুকসুদপুর উপজেলা যুবলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়, উপজেলা যুবলীগের কমিটি না আসায় কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা যাচ্ছে না। তাই নতুন কমিটি গঠন হলে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে, ফিরে আসবে মুকসুদপুর যুবলীগের পুরনো দিনের জৌলুস।

মুকসুদপুর উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন মিয়া বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ মুকসুদপুর উপজেলা শাখার সর্ব শেষ কমিটি গত  ২০০৫ সালের ২৩ মার্চ  গঠিত হয়েছে। কেন্দ্রীয় কমিটির ঘোষিত সকল কার্যক্রম আমরা পালন করেছি।

মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা যুবলীগের সভাপতি বলেন, বর্তমানে কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ দলের অন্যান্য পর্যায়ে কাজ করছেন এবং অনেকে নিস্ক্রিয় হয়ে গেছেন। তাই দ্রুত সম্মেলন করে উপজেলা যুবলীগকে নতুন করে সাজাতে হবে। নতুন কমিটি করলে মুকসুদপুর যুবলীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে।

আর টি হাসানঃ

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial