September 26, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

ভাঙ্গায় মুক্তিযোদ্ধা মোড় নাম করণ এবং ভিত্তি প্রস্থর স্থাপন  

1 min read
সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের এবং সাধারণ জনগণের

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বালিয়াচরা গ্রামে (সাবেক সুদানমোড় বাজার) মুক্তিযোদ্ধা মোড় নাম করণ এবং এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে

শুক্রবার (২৮ জানুয়ারী) সকালে উপজেলার বালিয়াচরা গ্রামে “মুক্তিযোদ্ধা মোড়” নাম করণ এবং এর ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়।সেসময় উপস্থিত ছিলেন, আলগী ইউনিয়নের সনামধন্য মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মো. ইমারত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. এমদাদ মুন্সী, প্রকৌশলী মো.  তৈয়বুর রহমান টুলু।

আরো উপস্থিত ছিলেন, আব্দুল কুদ্দুস মুন্সী, মো. ছাত্তার শেখ, মো. বিল্লাল মাতুব্বর, মো. মানিক মাতুব্বর, মো. আইয়ুব আলী মোল্লা, হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন, টিটো শেখ সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এতে সহযোগিতায় ছিলেন, প্রকৌশলী মো. তৈয়বুর রহমান টুলু এবং মো. ছাত্তার শেখ।”মুক্তিযোদ্ধা মোড়” নাম করণ বিষয়ে জানতে চাইলে বীর মুক্তিযোদ্ধার সন্তান হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন (এমএসএস) বলেন, পূর্বের নামটির কারণে অনেক সময় আমাদের প্রশ্নের সম্মুখীন হতে হতো/বিভ্রান্তিতে পরতে হতো। ইনশা আল্লাহ।

এখন আর সেটা হবে না। এ গ্রামের সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের এবং সাধারণ জনগণের সমর্থনে এ নাম রাখা হয়েছে। এ নাম রাখায় সবাই খুশি।

উল্লেখ্য, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের সময় বালিয়াচরা গ্রাম থেকে কমপক্ষে ১০ জন বীর সেনা ভারতে ট্রেনিং নিয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। অত্র গ্রামের এই মোড়ে বীর মুক্তিযোদ্ধাগণ পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে “নাইট হোল্ড” করেছিলেন। তাই বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে “মুক্তিযোদ্ধা মোড়” নাম রাখা হয়।

ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধি

দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial