October 1, 2022

দৈনিক ভোরের বার্তা

সঠিক পথে সত্যের সন্ধ্যানে

সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ হতে কম্বল বিতরণ-২০২১

1 min read
শীতার্ত দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ করা

ছবি-দৈনিক ভোরের বার্তা

ফরিদপুরে অকো-টেক্স গ্রুপের সেবামূলক প্রতিষ্ঠান সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ হতে শীতার্ত দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ করা হয়েছে

 

২৮ ডিসেম্বর বুধবার সকাল ১০ টায় সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে কানাইপুরের পোরদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির।

 

অকোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অকো-টেক্স গ্রুপের চেয়ারম্যান মতিয়া বেগম, কানাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন, গোপালগঞ্জের রাতইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বি এম হারুন অর রশিদ পিনু, ব্যাং-কা ইউনাইটেড লিঃ, কানাডা এর ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও ডাইটেক, বাংলাদেশের সি ই ও ইঞ্জিঃ মোঃ সাঈদুর রহমান।

 

অনুষ্ঠানে কানাইপুর, কৃষ্ণনগর, কৈজুরী, চাঁদপুর, গট্টি ও আটঘর মোট ছয়টি ইউনিয়নে ছয় হাজার দরিদ্র পরিবারের মাঝে এ কম্বল বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। প্রথম পর্যায়ে ৯নং কানাইপুর ইউনিয়নের ভিক্ষুক, ছিন্নমুল, ভুমিহীন, অতিদরিদ্র ও দরিদ্র এই পাঁচ ক্যাটাগরির মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। একই ভাবে পর্যায়ক্রমে পাঁচটি ইউনিয়নে কম্বল বিতরণ করা হবে।

 

ফাউন্ডেশনের পরিচালক আব্দুর রহমান মোল্লা জানান অনুষ্ঠানের শুরুতে আগত নারী-পুরুষের মাঝে মাস্ক ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

 

কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন জানান, শিক্ষা ও সামাজিক কাজে সাজিদ সোবহান ওয়েল ফেয়ার ফাউন্ডেশন বিশেষ অবদান রেখে চলেছে। ফাউন্ডেশন পরিচালিত দাতব্য চিকিৎসালয়ে চিকিৎসা নিতে আসা সকল রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় পরিক্ষা-নিরীক্ষা করে এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয় এবং রোগীদের প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে প্রদান করা হয়। প্রতি মাসে দেড়লক্ষাধিক টাকার ঔষধ বিনামুল্যে বিতরণ করা হয়।

 

তিনি আরো বলেন, দীর্ঘ ষোল বছর যাবৎ সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন এই এলাকার জনগণের মাঝে এই সেবা প্রদান করে আসছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাজিদ সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশন তৈরি হয়েছে আপনাদের সাথে থাকার জন্য। আপনাদের যে কোন সমস্যা আমাদেরকে জানাবেন, সরকারের পাশাপাশি আপনাদের সমস্যা সমাধানের জন্য আমাদেরও সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

 

অকো-টেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, বর্তমানে আমরা গভীর সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস সারা বিশ্বকে অচল করে দিয়েছিল। এই মহামারী থেকে একমাত্র আল্লাহই রক্ষা করতে পারেন। আপনারা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মাস্ক পরবেন, সাবান দিয়ে বারবার হাত ধুয়ে নিবেন এবং জনসমাগম এড়িয়ে চলবেন। সকলে আল্লাহর কাছে দোয়া করবেন আল্লাহ পাক যেন এ মহামারী থেকে সকলকে রক্ষা করেন।

 

কম্বল বিতরণ অনুষ্ঠান শেষে দেশ ও জনগণের শান্তি, সমৃদ্ধি ও মহামারী করোনা থেকে মুক্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মুস্তাফিজুর রহমান, পেশ ইমাম জহুরা-আনসার কেন্দ্রীয় জামে মসজিদ।

মোঃ ইনামুল হাসান, ফরিদপুর:

 দৈনিক ভোরের বার্তা

Leave a Reply

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Social media & sharing icons powered by UltimatelySocial